একবালপুর কাণ্ডের ইস্যুতে গ্রেফতার সাংবাদিক, প্রতিবাদ বিজেপির

একবালপুর কাণ্ডের ইস্যুতে গ্রেফতার সাংবাদিক, প্রতিবাদ বিজেপির

d40ce9cacedfc818035233dc3531d974

কলকাতা: গত শনিবার ও রবিবার একবালপুর ও মোমিনপুরে যে ঘটনা ঘটেছে তা নিয়ে এখনও চর্চা চলছে। কিন্তু এখন এই ঘটনাকে কেন্দ্র করে এক নতুন বিতর্ক সৃষ্টি হয়েছে। কারণ এই ঘটনায় উস্কানিমূলক ভিডিও শেয়ার করার অভিযোগে গ্রেফতার হয়েছেন সোশ্যাল মিডিয়া সাংবাদিক মানব গুহ। আর এই গ্রেফতারি নিয়ে প্রতিবাদে সামিল হয়েছে বঙ্গ বিজেপি বিগ্রেড। এদিন এই বিষয় নিয়ে সাংবাদিক বৈঠক করেন খোদ বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তাঁর সঙ্গে কলকাতা প্রেস ক্লাবে উপস্থিত ছিলেন নেতা শঙ্কুদেব পাণ্ডা, সৌমিত্র খাঁ, রুদ্রনীল ঘোষ, নেত্রী কেয়া ঘোষরা।

আরও পড়ুন- মানিকের মামলায় হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট, ইডি হেফাজতেই থাকতে হবে তৃণমূল বিধায়ককে

গত ৯ অক্টোবর লক্ষ্মীপুজোর দিন মোমিনপুর এলাকায় দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ হয়। রাতে একবালপুর থানা ঘেরাও করে ভাঙচুর করা হয় বলে অভিযোগ। ইতিমধ্যেই পুলিশ ৪২ জনকে এই ঘটনায় গ্রেফতার করেছে। কলকাতা হাইকোর্টও নির্দিষ্টভাবে এই ঘটনায় একাধিক নির্দেশ দিয়েছে। তবে সাংবাদিক গ্রেফতারি নিয়ে অন্য বিতর্ক সৃষ্টি হয়েছে এবং বিজেপি এই ইস্যুতে রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলছে। যদিও পুলিশের দাবি, যে ধরণের ভিডিও ছাড়া হয়েছে তা উস্কানিমূলক এবং শান্তি বিঘ্নিত করতে পারত। কিন্তু বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের ইশারাতে পুলিশ সাংবাদিককে গ্রেফতার করেছে সত্যি ঘটনা দেখানোর জন্য।

সাংবাদিক বৈঠক করে এদিন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, ভারতীয় জনতা পার্টি এলে সব হিসেব নেওয়া হবে। সাইবার সেলে যদি কোনও অভিযোগ করা হয় তার ভিত্তিতে তদন্ত হতে পারে। কিন্তু তার আগে এই গ্রেফতারির তারা তীব্র প্রতিবাদ করছেন। একই সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দেন শুভেন্দু। বলেন, সৌরভের প্রতি তাঁর এত সহৃদয়তা থাকলে শাহরুখ খানের জায়গায় সৌরভকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসডর করতেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *