কোর কমিটিতে জায়গা না পেয়ে ইস্তফা দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ

কোর কমিটিতে জায়গা না পেয়ে ইস্তফা দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ

982a3851ac1d33c8293ed8b07c45b526

কলকাতা:  দলের কোর কমিটিতে জায়গা হয়নি তাঁর৷ ক্ষোভে বিজেপির রাঢ়বঙ্গের পর্যবেক্ষকের পদ থেকে ইস্তফা দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। ঘনিষ্ঠ মহলে সৌমিত্র নাকি আক্ষেপের সুরে বলেছেন, দলের আর তাঁকে দরকার নেই। তাই অগ্নিমিত্রা পালের সুযোগ হলেও তাঁর জায়গা হয়নি।

আরও পড়ুন- BREAKING: সম্ভবত মার্চ-এপ্রিলেই পঞ্চায়েত ভোট, ইঙ্গিত রাজ্য নির্বাচন কমিশনের

পঞ্চাতের নির্বাচনের আগে সোমবার রাজ্যের নতুন কোর কমিটি ঘোষণা করেন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তাতে জায়গা হয়েছে তারকা সদস্য মিঠুক চক্রবর্তী, রাহুল সিনহা, অগ্নিমিত্রা পালের মতো নেতা-নেত্রীদের। কিন্তু, জায়গা হয়নি সৌমিত্র খাঁ-র। এতেই বেজায় চটেছেন বিষ্ণুপুরের সাংসদ। জানা গিয়েছে, সোমবার রাতেই রাঢ়বঙ্গের পর্যবেক্ষকের পদ থেকে ইস্তফা দিয়েছেন সাংসদ৷ 

বিষ্ণুপুর থেকে জিতে সাংসদ নির্বাচিত হওয়ার পরই রাজ্য যুব মোর্চার সভাপতি নির্বাচিত হন সৌমিত্র।  পরে তাঁর জায়গায় আনা হয় ইন্দ্রনীল খাঁকে। সৌমিত্রকে করা হয় যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি৷ যদিও গুরুত্ব বিচারে সেই পদের ভার অনেকটাই কম।

পদ থেকে সরতে হলেও কোনও প্রতিবাদ করেননি সৌমিত্র। কিন্তু রাজ্যের কোর কমিটি ঘোষণা হতেই গোঁসা। সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে সৌমিত্র জানিয়েছেন, ‘দলের আর তাঁকে দরকার নেই’। তাঁর এই মন্তব্য ঘির জোর জল্পনা। তবে কি লোকসভা নির্বাচনের আগে ফের দল বদল করবেন বিষ্ণুপুরের সাংসদ?