ভদ্রমহিলা জীবনে কখনও সত্যি বলেছেন? টাটা প্রসঙ্গে মমতাকে তুলোধোনা বিকাশের

ভদ্রমহিলা জীবনে কখনও সত্যি বলেছেন? টাটা প্রসঙ্গে মমতাকে তুলোধোনা বিকাশের

22a58915b167417096e444e2509f22e8

কলকাতা: বুধবার শিলিগুড়ি থেকে এক বিস্ফোরক দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, বাংলা থেকে টাটাকে তিনি তাড়াননি, সিপিএম তাড়িয়েছে। তাঁর এই মন্তব্য নিয়ে ব্যাপক শোরগোল শুরু হয়েছে ইতিমধ্যেই। সিপিএম বিরাটভাবে এই মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে। এদিকে এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কার্যত তুলোধোনা করেছেন সিপিএম নেতা তথা আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। তাঁর প্রশ্ন, ”ভদ্রমহিলা জীবনে কখনও সত্যি কথা বলেছেন?”

আরও পড়ুন- পাকিস্তান বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ! বললেন বাইডেন! ধূসর তালিকা থেকে বেরোতে পারবে পাকিস্তান?

ঠিক কী বক্তব্য বিকাশের? তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন, মানুষের চাপে ভয় পেয়ে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন যে তিনি টাটাকে তাড়াননি। সুপ্রিম কোর্টে সওয়াল করতে গিয়ে নতুন মমতা সরকার বলেছিল টাটাকে তারা চায় না। সেই কথা কি ভুলে গেলে চলবে, জানতে চান বিকাশ। তিনি আরও বলেন, এই সব ঘটনার তিনি সাক্ষী, বাংলার প্রতিটা মানুষ জানে এই ব্যাপারে। বিকাশের আরও খোঁচা, গর্বিতভাবে মমতা নিজে বলেছিলেন চাষের জমি ফিরিয়ে দিলাম। টাটাকে চাই না, টাটা চলে যাক। এখন তিনি স্রেফ মিথ্যে কথা বলছেন, যাতে তিনি অভ্যস্থ।

এদিন মমতা স্পষ্টভাবে বলেছেন, ‘‘টাটাকে আমি তাড়াইনি৷ সিপিএম তাড়িয়েছে৷ ওঁরা লোকের জমি জোর করে দখল করতে গিয়েছিল৷ আমরা সেই জমি ফেরত দিয়েছি৷” মুখ্যমন্ত্রী আরও বলেন, জায়গার তো অভাব নেই৷ তাহলে জোর করে কেন জমি নেব? তৃণমূল সরকারও অনেক প্রকল্প করেছে৷ কিন্তু কারও জমি দখল করে নয়৷ তাঁর মন্তব্যের বিরোধিতায় তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী, কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী, বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ও। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *