করুণাময়ীর বঞ্চিত চাকরিপ্রার্থীদের পাশে STEA, স্থায়ী সমাধানের দাবি

করুণাময়ীর বঞ্চিত চাকরিপ্রার্থীদের পাশে STEA, স্থায়ী সমাধানের দাবি

6f1df2adead07e6d5610a8f30f6e336a

কলকাতা: করুণাময়ীতে TET উত্তীর্ণ বঞ্চিত প্রাইমারী চাকরিপ্রার্থীদের আন্দোলনের পাশে ‘মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি বা STEA। আজ আন্দোলনকারী প্রাইমারী চাকরিপ্রার্থীদের সহমর্মিতা জানাতে সেখানে উপস্থিত হয়েছিল STEA-এর রাজ্য কোষাধ্যক্ষ অরুণ কুমার চট্টোপাধ্যায়, প্রাক্তন পত্রিকা যুগ্ম সম্পাদক ডঃ কানাই লাল দাস, দক্ষিণ ২৪ পরগণার জেলা সম্পাদক অনিমেষ হালদার ও জেলা কমিটির সদস্য কমল কান্ত হালদারের নেতৃত্বে এক প্রতিনিধি দল।

আরও পড়ুন- পাকিস্তান বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশ! বললেন বাইডেন! ধূসর তালিকা থেকে বেরোতে পারবে পাকিস্তান?

pic

করুণাময়ীতে TET উত্তীর্ণ বঞ্চিত প্রার্থীদের সমর্থন করে দক্ষিণ ২৪ পরগণা জেলা সম্পাদক ও রাজ্যর বিশিষ্ট শিক্ষক নেতা অনিমেষ হালদার বলেন, “পাহাড় প্রমাণ  শিক্ষক-শিক্ষাকর্মী নিয়োগ দুর্নীতির ফলে রাজ্যের শিক্ষা ব্যবস্থা কলঙ্কিত হয়েছে। একদিকে কয়েক লক্ষ শিক্ষকের অভাবে স্কুলগুলো রক্তাল্পতায় ভুগছে আর অন্যদিকে যোগ্য চাকরিপ্রার্থীরা বছরের পর বছর ধরে রাস্তায় পড়ে আছে।” ওয়েটিং লিস্টের সকল প্রার্থীদের চাকরি পাওয়ার কথা নয় বলে যে প্রশ্ন উঠেছে সে ব্যাপারে তিনি বলেন, “লক্ষ লক্ষ টাকার বিনিময়ে যেভাবে ভুয়ো শিক্ষকদের চাকরি পাওয়ার খবর বিভিন্নভাবে প্রমাণিত হচ্ছে তাদের বরখাস্ত করলে, সেই পদে বঞ্চিত চাকরিপ্রার্থীদের নিয়োগের পরও শূন্যপদ থাকবে। নেতা-মন্ত্রী-আধিকারিকদের সংগঠিত দূর্নীতির মাধ্যমে আজ এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ফলে সকল যোগ্য প্রার্থীদের নিয়োগ দেওয়ার মাধ্যমে রাজ্য সরকারকেই এই সমস্যার স্থায়ী সমাধান করতে হবে।”

একই সঙ্গে এই ইস্যুতে যে রাজনীতি হচ্ছে সেই কথাও বলেছেন তিনি। তাঁর বক্তব্য, সুযোগ বুঝে বিভিন্ন রাজনৈতিক দল মাঠে নেমে পড়েছে। মঞ্চকে অনেকে রাজনৈতিক ফায়দা তোলার জন্য ব্যবহার করতে চাইবে। তবে সে ব্যাপারে সজাগ থাকতে হবে। ঐক্যবদ্ধ ধারাবাহিক আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে হবে।

pic

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *