ফের শহরে টাকার হদিশ, উল্টোডাঙায় আমির-ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার দেড় কোটি

ফের শহরে টাকার হদিশ, উল্টোডাঙায় আমির-ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার দেড় কোটি

272f14f65ef6b55f81bd32ad04002a30

কলকাতা: ফের বিপুল পরিমাণ টাকার হদিশ শহরে৷ বুধবার গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের এক ঘনিষ্ঠের উল্টোডাঙার বাড়িতে হানা দেয় ইডি৷ তল্লাশি চালিয়ে নগদ প্রায় দেড় কোটি টাকা উদ্ধার করেন আধিকারিকরা৷ গত সেপ্টেম্বর মাসে আমির খানের গার্ডেনরিচের বাড়িতে খাটের তলা থেকে প্রায় ১৭ কোটি টাকা উদ্ধার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সেই সূত্র ধরেই বুধবার সাত সকালে আমির-ঘনিষ্ঠ ব্যবসায়ী উমেশ আগরওয়ালের বাড়িতে তল্লাশি অভিযানে নামেন ইডি-র আধিকারিকেরা।

আরও পড়ুন- ধেয়ে আসছে ঘূর্ণিঝড়! কালীপুজোয় বিপর্যয় মোকাবিলায় সতর্ক থাকার নির্দেশ নবান্নের

ইডি সূত্রের খবর, উমেশের বাড়িতে তল্লাশি চালিয়ে দেড় কোটি টাকা উদ্ধার করা হয়েছে। টাকা গোনার জন্য নিয়ে আসা হয়েছে মেশিন।  তদন্তকারী অফিসাররা জানান, বুধবার গভীর রাত পর্যন্ত ওই ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি অভিযান চলেছে। আরও টাকা উদ্ধার হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও ইঙ্গিত। মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণায় অভিযুক্ত আমিরের সঙ্গে ঘনিষ্ঠ যোগ রয়েছে উমেশের৷ আমিরের গার্ডেনরিচের বাড়ি থেকে প্রায় ১৭ কোটি টাকা নগদ উদ্ধারের পরেই গা ঢাকা দিয়েছিলেন তিনি। পরে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে তাঁকে গ্রেফতার করে কলকাতা পুলিশ।

বুধবার সকাল থেকেই যাদবপুর, পার্ক স্ট্রিট ও উল্টোডাঙায় আমির-ঘনিষ্ঠ একাধিক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছে। সূত্রের খবর, মোবাইল গেমিং অ্যাপ প্রতারণা মামলায় ইতিমধ্যেই আমিরের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট মারফত প্রায় ২০০ কোটি টাকার হদিস মিলেছে৷ কলকাতা পুলিশ আমির ঘনিষ্ঠ ব্যবসায়ীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেছে। বুধবার উমেশের‌ ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হলেও তিনি বেপাত্তা।