শিল্প নিয়ে ফের সিপিএমকে আক্রমণ, তাপসী মালিক প্রসঙ্গ টানলেন মমতা

শিল্প নিয়ে ফের সিপিএমকে আক্রমণ, তাপসী মালিক প্রসঙ্গ টানলেন মমতা

984ded90bc2cb8771163134c62abc96d

কলকাতা: টাটা নিয়ে ফের একবার মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত দিনের মতো ফের এদিন একদিকে যেমন আক্রমণ করলেন সিপিএমকে, অন্যদিকে টাটা প্রসঙ্গেও বিস্ফোরক দাবি করতে শোনা গেল তাঁকে। বৃহস্পতিবার উত্তরবঙ্গ থেকে ফিরে কলকাতায় এক কালীপুজোর উদ্বোধনে যান তিনি। সেখান থেকেই এই বিষয়গুলি নিয়ে মন্তব্য করেন। আর সিপিএমকে নিশানা করতে গিয়ে আরও একবার ফিরিয়ে আনেন তাপসী মালিক হত্যা প্রসঙ্গ।

আরও পড়ুন: ভদ্রমহিলা জীবনে কখনও সত্যি বলেছেন? টাটা প্রসঙ্গে মমতাকে তুলোধোনা বিকাশের

মমতা এদিন নিজের বক্তব্য রাখতে গিয়ে সিপিএম সরকারের বিরুদ্ধে তোপ দেগে তাপসী মালিক এবং কৃষকদের পুড়িয়ে মারার অভিযো তুলেছেন। তিনি বলেন, জোর করে কৃষকদের জমি কেড়েছে সিপিএম, মানুষ মেরেছে। তাপসী মালিকের মতো মেয়ে, কৃষকদের পুড়িয়ে মারা হয়েছে। এই প্রেক্ষিতে তাঁর নিশানা গিয়ে ছুঁয়েছে টাটাকেও। মমতার দাবি, টাটারা তাদের বিরুদ্ধে ভোট দেওয়ার জন্য বিজ্ঞাপন দিয়েছিল নির্বাচনের সময়। কিন্তু তখন তারা কিছু বলেননি। এইসব মন্তব্য করে মমতা সিপিএম এবং বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতি করার অভিযোগও তুলেছেন। তাঁর কথায়, এ রাজ্যে যে সব সংস্থা বিনিয়োগ করতে এসেছে, কারও মধ্যে তাঁর সরকার বিভেদ করেনি।

এর আগে শিলিগুড়ি থেকে মমতার দাবি ছিল, ‘‘টাটাকে আমি তাড়াইনি৷ সিপিএম তাড়িয়েছে৷ ওঁরা লোকের জমি জোর করে দখল করতে গিয়েছিল৷ আমরা সেই জমি ফেরত দিয়েছি৷” মুখ্যমন্ত্রী আরও বলেন, জায়গার তো অভাব নেই৷ তাহলে জোর করে কেন জমি নেব? তৃণমূল সরকারও অনেক প্রকল্প করেছে৷ কিন্তু কারও জমি দখল করে নয়৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *