দাবিতে অনড় চাকরিপ্রার্থীরা, থানায় গেলেও আবার অনশনে বসার অঙ্গীকার

দাবিতে অনড় চাকরিপ্রার্থীরা, থানায় গেলেও আবার অনশনে বসার অঙ্গীকার

bd27b96da9fb831737898fb19fc9d7c0

কলকাতা: সল্টলেকের করুণাময়ীতে আমরণ অনশনে বসেছিলেন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা৷ প্রশাসনের বারবার অনুরোধ সত্ত্বেও তারা উঠতে রাজি ছিলেন না। তবে বৃহস্পতিবার মধ্য রাতে তাঁদের ‘জোর করে’ অবস্থান থেকে তুলে দেয় পুলিশ। ধাপে ধাপে আটক করা হয় টেট উত্তীর্ণ নন-ইনক্লুডেড প্রার্থীদের। বিভিন্ন জেলায় থেকে আসা চাকরিপ্রার্থীরা রাত-দুপুরে ভয়াবহ অভিজ্ঞতার সাক্ষী হন। আন্দোলনকারীদের একাংশকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। কিন্তু তাদের দাবিতে তারা এখনও পর্যন্ত অনড়।

আরও পড়ুন- নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত… ‘ডু অর ডাই’ বলছেন চাকরিপ্রার্থীরা

যাদের আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছিল তাদের মধ্যে কিছুজন এখন ছাড়া পেয়েছেন। কিন্তু ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হলেও তারা আন্দোলন থেকে সরে আসতে চান না। চাকরিপ্রার্থীদের বক্তব্য, তাদের চাকরিটা খুবই দরকার। আর ন্যায্য চাকরি না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। আবার অবস্থানে বসতে কোনও রকম ভয় নেই তাদের। লাগাতার প্রায় ৪ দিন ধরে অবস্থান বিক্ষোভ করেছেন তারা। রাতের পর রাত তাঁরা মাটি কামড়ে পড়েছিলেন সল্টলেকে। আর তাদের অহিংস এই আন্দোলন ঠেকাতে পুলিশ ‘অত্যাচার’ করেছে বলেই অভিযোগ। কেউ কেউ বলছেন তাদের মারা হয়েছে, আবার ভয় দেখানো হয়েছে। কিন্তু তাতেও আন্দোলন থেকে পিছু হটতে রাজি নন কেউই।

বৃহস্পতিবার মধ্য রাতে চাকরিপ্রার্থীদের বাসে তুলে সেখান থেকে ধাপে ধাপে সরিয়ে নিয়ে যাওয়া হয়। যারা অসুস্থ হয়ে গিয়েছিলেন তাদের অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়েছিল। তবে অভিযোগ, আন্দোলনকারীদের মধ্যে তিন জন এখন নিখোঁজ! তাদের কিছু হলে যে আন্দোলন আরও বড় মাপের হবে তার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন চাকরিপ্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *