ব্রেকিং: ভুয়ো শিক্ষকদের তালিকা তৈরি করতে হবে, বড় নির্দেশ বিচারপতির

ব্রেকিং: ভুয়ো শিক্ষকদের তালিকা তৈরি করতে হবে, বড় নির্দেশ বিচারপতির

3dbdbb00e97c4f49629361e564d109c7

কলকাতা: নবম ও দশমে ভুয়ো শিক্ষকদের তালিকা প্রকাশ করতে নির্দেশ দেওয়া হল স্কুল সার্ভিস কমিশনকে। বৃহস্পতিবারের মধ্যেই এই তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কমিশনের ওয়েবসাইটে ১৮৩ জনের তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছে আদালত। কমিশন আগেই জানিয়েছিল যে, ১৮৩ জনকে ভুয়ো সুপারিশ পত্র দেওয়া হয়েছিল। সেই প্রেক্ষিতেই বিচারপতি জানতে চান যে, ১৮৩ জনের মধ্যে কতজন চাকরি পেয়েছেন। আর তাই এই তালিকা প্রকাশের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- লক্ষ্য ছিল সোনার দুল, মহিলার কানটাই কেটে নিয়ে গেল দুষ্কৃতীরা!

এই নির্দেশ দেওয়ার পাশাপাশি বেআইনি সুপারিশ খুঁজে পেলেও তার জন্য কী পদক্ষেপ নেওয়া হয়েছে তাও জানতে চান বিচারপতি। এছাড়াও এসএসসি’কে তাঁর প্রশ্ন, কী কী বেআইনি কাজ খুঁজে পেয়েছে কমিশন? সর্বোপরি, ১৮৩ জনের তালিকা কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করতে হবে কমিশনকে। এদিকে, রাজ্যের সরকারকে নিয়ে আবারও তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন বিচারপতি। তাঁর কথায়, রাজ্য সুপ্রিম কোর্টে যাচ্ছে স্থগিতাদেশ জোগাড় করতে, এটা বিস্ময়কর। রাজ্যের উচিত এই দুর্নীতির বিরুদ্ধে আদালতকে সাহায্য করা। এমনই মন্তব্য করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

গত মাসেই কলকাতা হাইকোর্টে হলফনামা দিয়ে এসএসসি জানিয়েছিল, নবম-দশম স্তরে অন্তত ১৮৩ জনকে চিহ্নিত করেছে তারা এবং ইতিমধ্যে ২০ জনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। তথ্য অনুযায়ী, মুর্শিদাবাদে বেআইনি নিয়োগপ্রাপ্তদের সংখ্যা আপাতত সবথেকে বেশি। এছাড়াও কলকাতা, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়ার মতো একাধিক রাজ্যে অনৈতিক নিয়োগ হয়েছে। বাদ যায়নি উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *