‘বাঙালির মাছ’ নিয়ে মন্তব্যে বিপাকে পরেশ, কলকাতা পুলিশের তলব

‘বাঙালির মাছ’ নিয়ে মন্তব্যে বিপাকে পরেশ, কলকাতা পুলিশের তলব

86e2901545fe4fbbab7235ef4ea13c48

কলকাতা: গুজরাটে বিজেপির হয়ে প্রচারে নেমে বাঙালিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন স্বনামধন্য নেতা-অভিনেতা পরেশ রাওয়াল। তাঁর মন্তব্যের পর দেশে ঝড় বয়ে যায়। পরে অবশ্য তিনি ক্ষমা চেয়েছেন কিন্তু তাতে আখেরে কোনও লাভ হয়নি। এখন তাঁর ওই বিতর্কিত মন্তব্যের জেরে পরেশকে কলকাতা পুলিশ ডেকে পাঠাল। অভিনেতার বিরুদ্ধে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের অভিযোগ করেছিলেন।

আরও পড়ুন- ছেলে কোলে মঞ্চে গান গাইলেন শ্রেয়া, ‘মুহূর্ত’ ক্যামেরাবন্দি করলেন স্বামী!

জানা গিয়েছে, বিজেপির প্রাক্তন সাংসদ তথা তারকা প্রচারক পরেশ রাওয়ালকে আগামী ১২ ডিসেম্বর তলব করা হয়েছে এবং তাঁকে তলব করেছে তালতলা থানা। আপাতত জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডাকা হয়েছে বলেই খবর। যদিও অভিনেতা আসবেন কিনা সে ব্যাপারে কিছুই জানা যায়নি এখনও এবং অভিনেতা বা তাঁর টিমের তরফেও কোনও প্রতিক্রিয়া মেলেনি। কিন্তু কী মন্তব্য করেছিলেন পরেশ রাওয়াল? আসলে মোদী রাজ্যে ভোট প্রচারে পরেশ একটি সভায় দাঁড়িয়ে বলেছিলেন, “মুদ্রাস্ফীতি সহ্য করতে পারবেন গুজরাটের মানুষ, কিন্তু পাশের বাড়িতে যদি রোহিঙ্গা উদ্বাস্তু কিংবা বাংলাদেশিরা এসে ওঠেন, তখন গ্যাস সিলিন্ডার নিয়ে কী করবেন? বাঙালিদের জন্য মাছ ভাজবেন?” তা নিয়েই শুরু হয় বিতর্ক।

তাঁর এই মন্তব্যের বিরাট প্রভাব পড়ে দেশের সব জায়গার বাঙালিদের ওপর। তারা সকলে নাগাড়ে নিন্দা শুরু করেন। রোহিঙ্গা বা বাংলাদেশি অনুপ্রবেশকারীদের আক্রমণ করতে গিয়ে পরেশ কী ভাবে বাঙালিকে আক্রমণ করলেন তা নিয়েই প্রশ্ন ওঠে। এখন আবার পুলিশের অভিযোগ দায়ের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *