শুভেন্দুর অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত ৩, কম্বল বিতরণ করতে গিয়ে দুর্ঘটনা

শুভেন্দুর অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত ৩, কম্বল বিতরণ করতে গিয়ে দুর্ঘটনা

66109f998224efba1aec4c49fb544927

 

আসানসোল:  শুভেন্দু অধিকারীর কম্বল বিতরণী অনুষ্ঠানে মর্মান্তিক ঘটনা। হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে তিন জন মারা গিয়েছেন বলে খবর৷ তার মধ্যে একজন শিশুও রয়েছে। আসানসোলের এই অনুষ্ঠান ঘিরে রীতিমতো উত্তেজনা তৈরি হয়। সব থেকে বড় কথা, এই অনুষ্ঠানের জন্য কোনও পুলিশের অনুমতিও নেওয়া হয়নি।

ঠিক কী হয়েছিল আসানসোলের ওই অনুষ্ঠানে? প্রাথমিক সূত্রে খবর পাওয়া গিয়েছে, কম্বল বিতরণের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এছাড়াও আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আসানসোলের ২৭ নম্বর ওয়ার্ডের রামকৃষ্ণপাড়া এলাকার একটি ছোট্ট মাঠে কম্বল বিতরণী অনুষ্ঠানের আয়োজন হয়েছিল। শুভেন্দু সহ আসানসোলের বিজেপি নেতারা উপস্থিত ছিলেন। বিকেল চারটে থেকে সেই অনুষ্ঠান শুরু হয়। পাঁচ হাজার কম্বল বিতরণ হবে বলে আগেই ঘোষণা হয়েছিল। বিকাল চারটের থেকে সেই অনুষ্ঠান শুরু হয়।

আশেপাশের বহু এলাকা থেকেই সাধারণ মানুষ ভিড় করতে থাকেন। শুভেন্দু অধিকারী মঞ্চ ছেড়ে চলে যাওয়ার পরেই শুরু হয়ে যায় চরম বিশৃঙ্খলা। কম্বল নেওয়ার জন্য হাজার হাজার মানুষ ভিড় করেছিল। পাশের রেল কলোনি থেকেও প্রচুর মানুষে সেই ছোট্ট মাঠে হাজির হয়েছিল৷ একসময় পাঁচটি কাউন্টার খুলে সেই কম্বল বিতরণ করা হয়েছিল৷ কিন্তু বাঁধভাঙা বন্যার জলের মতো মানুষের ভিড় হামলে পড়তে শুরু করে৷

সেখানেই হুড়োহুড়িতে তিন জন পায়ের চাপে মারা যান বলে খবর। আসানসোল জেলা হাসপাতাল ও স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে আটজন আহতকে নিয়ে যাওয়া হয়েছে। তাদের চিকিৎসা চলছে সেখানে। মৃতদের মধ্যে রয়েছে একটি শিশুও রয়েছে বলে জানা গিয়েছে। শুভেন্দু অধিকারী যেখানে আসছেন, সেই অনুষ্ঠানে কেন কোনও পুলিশের অনুমতি নেওয়া হবে না? সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *