সুপ্রিম কোর্ট রাজ্যকে যেতে বলল হাইকোর্টে, আসানসোলের ঘটনায় আপাত স্বস্তি শুভেন্দুর

সুপ্রিম কোর্ট রাজ্যকে যেতে বলল হাইকোর্টে, আসানসোলের ঘটনায় আপাত স্বস্তি শুভেন্দুর

0feaf4c2ad9cb9aae9f66ea5e14d12c7

কলকাতা: রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কম্বলদান কর্মসূচির মর্মান্তিক দুর্ঘটনায় সুপ্রিম কোর্টে এফআইআর দায়ের করার অনুমতি চাওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফে। কিন্তু শীর্ষ আদালত সেই আবেদন গ্রহণ না করে কলকাতা হাইকোর্টেই যেতে বলল। সেই প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের নির্দেশে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে রাজ্য সরকার আবেদন জানিয়েছে। মামলা করার অনুমতি প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের। অর্থাৎ, সুপ্রিম কোর্টে স্বস্তি পেলেন বিজেপি বিধায়ক।

আরও পড়ুন: শুভেন্দুর অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত ৩, কম্বল বিতরণ করতে গিয়ে দুর্ঘটনা

কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চ আগেই জানিয়েছিল যে, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের হওয়া ২৬ টি এফআইআরে স্থগিতাদেশ দেওয়া হচ্ছে এবং তাঁর বিরুদ্ধে কোনও এফআইআর করা যাবে না। কিন্তু তাও আসানসোলের ঘটনায় শুভেন্দুর বিরুদ্ধে নয়া এফআইআর দায়ের করতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার। তবে তাদের কলকাতা হাইকোর্টে যাওয়ার কথা বলা হয়েছে শীর্ষ আদালতের তরফে। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি পিএস নরসিমহার ডিভিশন বেঞ্চে আবেদন করা হয়েছিল।

ঠিক কী হয়েছিল আসানসোলের ওই অনুষ্ঠানে? প্রাথমিক সূত্রে খবর পাওয়া গিয়েছে, শুভেন্দু অধিকারী মঞ্চ ছেড়ে চলে যাওয়ার পরেই শুরু হয়ে যায় চরম বিশৃঙ্খলা। কম্বল নেওয়ার জন্য হাজার হাজার মানুষ ভিড় করেছিল। সেই হুড়োহুড়িতে তিন জন পায়ের চাপে মারা যান। মৃতদের মধ্যে রয়েছে একটি শিশুও রয়েছে বলে জানা গিয়েছে। আহত কমপক্ষে ৪ জন। দাবি করা হচ্ছে, এই অনুষ্ঠানের কোনও পুলিশি অনুমতি ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *