আতঙ্কের কারণ নেই, সরকার নজর রাখছে, কোভিড-বার্তা মমতার

আতঙ্কের কারণ নেই, সরকার নজর রাখছে, কোভিড-বার্তা মমতার

ed78c5eb23c219c761f63f9fdd7519fa

কলকাতা: সামনেই বড়দিন। তার এক সপ্তাহ পরেই ৩১ ডিসেম্বর। অর্থাৎ এক কথায়, উৎসবের আমেজ। কিন্তু এই অবস্থায় কাঁটা হয়ে দাঁড়িয়েছে সেই করোনা ভাইরাস। চিনে ফের নতুন করে দাপট দেখাতে শুরু করেছে এর নয়া উপজাতি। তাই ভারতেও শঙ্কা বাড়ছে কোভিড নিয়ে। কেন্দ্রীয় সরকার ইতিমধ্যে রাজ্যগুলিকে একাধিক পরামর্শ দিয়েছে, এসেছে নির্দেশও। খোদ প্রধানমন্ত্রী সকলকে মাস্ক পরতে আবেদন করেছেন এবং পরীক্ষাও বাড়াতে বলেছেন। তবে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়েছেন।

আরও পড়ুন: আচমকা কেন কোভিড বাড়ছে চিনে?

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, চিনে ফের করোনার দাপাদাপি শুরু হলেও রাজ্যবাসীর ভয় পাওয়ার কিছু নেই। রাজ্য সরকার পরিস্থিতির ওপর নজর রাখছে। প্রয়োজনে বিধিনিষেধের সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু আপাতত করোনা এখানে হচ্ছে না, তাই মানুষ খোলামেলা ভাবে ঘুরে বেড়াচ্ছে। কেউ কি উৎসব পালন করবে না? এই প্রশ্ন করেন তিনি। তবে মুখ্যমন্ত্রী এও জানান, করোনার বাড়বাড়ন্ত হলে তিনি সকলকে বলবেন মাস্ক পরতে। আপাতত সবাই যাতে সচেতন থাকেন সেই বার্তা দিয়েছেন তিনি। প্রসঙ্গত, বৃহস্পতিবার করোনা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, এই বৈঠক থেকেই সকলকে মাস্ক পরার বার্তা দিয়েছেন তিনি।

ইতিমধ্যেই চিনের ঘটনার পর আগাম সতর্কবার্তা দিয়ে দেশবাসীকে মাস্ক পরতে বলছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি সামাজিক দূরত্ব আগের মতো বজায় রাখতে বলছে। তার থেকেও বড় বিষয়, এখনও পর্যন্ত অনেকেই বুস্টার টিকা নেননি। তাতেও জোর দিচ্ছে সরকার। প্রবীণ নাগরিক থেকে শুরু করে প্রাপ্ত বয়স্করা যাতে বুস্টার ডোজ নেন, তার আর্জি জানান হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *