আচমকা বিকাশ ভবনে সিবিআই, ব্যাপারটি কী

আচমকা বিকাশ ভবনে সিবিআই, ব্যাপারটি কী

f28c6b375c1c0c9ad698537d07381040

কলকাতা: শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্যে তোলপাড় চলছেই। প্রতিদিনই আদালতের তরফে নতুন কিছু নির্দেশ আসছে। এই অবস্থায় সিবিআই যেন আরও একটু তৎপর হল। জানা গিয়েছে, সম্প্রতি বিকাশ ভবনে হানা দেয় গোয়েন্দা সংস্থার কয়েকজন আধিকারিক। মধ্যশিক্ষা পর্ষদের একটি গুদামে কার্যত তল্লাশি চালায় তাঁরা। বেশ কিছু নথিপথ বাজেয়াপ্ত করা হয়েছে বলেও খবর।

আরও পড়ুন- প্রায় ১২ হাজার কোটির অর্থ সাহায্য, কৃষকদের জন্য বড় ঘোষণা

সূত্র মারফৎ জানা গিয়েছে, সিবিআই-এর তিন থেকে চার জনের একটি দল শুক্রবার বিকাশ ভবনে যায়। মধ্যশিক্ষা পর্ষদের ওয়ার হাউসে ঢোকেন তাঁরা। সেখানেই বিভিন্ন নথিপত্র খতিয়ে দেখা হয় এবং তা সংগ্রহ করে সিবিআই। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর ঘর যে তলায়, সেই তলাতেই এই সিবিআই হানা হয়েছে। জানা গিয়েছে, আগেই থেকেই সিল করা ছিল ওই ওয়ার হাউস। শুক্রবার সেটি খুলে ভিতরে প্রবেশ করেন সিবিআই আধিকারিকরা। কাজ সারার পর আবার তা সিল করা হয়। এই ঘটনায় জল্পনা আরও কিছুটা বৃদ্ধি পেয়েছে। তাহলে কি অন্য কোনও বড় তথ্য হাতে উঠে এসেছে সিবিআইয়ের? প্রশ্ন ইতিউতি।

নিয়োগ কাণ্ডে ইতিমধ্যেই একাধিকজন গ্রেফতার হয়েছেন এবং আপাতত তাঁরা জেলবন্দি। নামগুলির মধ্যে আছে পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায় সহ আরও অনেকে। দুর্নীতিতে সরাসরি নাম জড়িয়েছে এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদ সকলেরই। তাই এই সিবিআই হানায় উঠে যাচ্ছে বড় প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *