বৃষ্টির পূর্বাভাস নেই, তবে বড়দিনের আগে তাপমাত্রা কিছুটা বাড়ল বঙ্গে

বৃষ্টির পূর্বাভাস নেই, তবে বড়দিনের আগে তাপমাত্রা কিছুটা বাড়ল বঙ্গে

09ab3747901356d4d46375c082d2a436

কলকাতা: রাত পোহালেই বড়দিন। বছরের এই সময়টা এমনিতেই শীতের আমেজ থাকে এবং উৎসবমুখী হয়ে থাকেন সকলে। তবে অন্যান্য বছরের মতো চলতি বছর এই সময়টা সেইভাবে শীত পড়েনি। আভাস ছিল ডিসেম্বরের শেষের দিকে ঠান্ডার পরিবেশ তৈরি হবে। কিন্তু বড়দিনের ঠিক একদিন আগে বঙ্গের তাপমাত্রা খানিক কমল। শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার যা ছিল ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। তবে আপাতত বৃষ্টির কোনও পূর্বাভাস দেয়নি আবহাওয়া দফতর।

আরও পড়ুন- এবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত, ইডি কী করবেএবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত, ইডি কী করবে

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় তো বটেই পরবর্তী চার দিনে তাপমাত্রা দু’ডিগ্রি থেকে চার ডিগ্রি বাড়বে শহর কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের তাপমাত্রারও রকমফের হবে এই সময়ে। এর মূল কারণ উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত। এর জন্যই উত্তুরে হাওয়া পশ্চিমবঙ্গে ঢুকতে বাধা পাচ্ছে, তাই তাপমাত্রা বাড়ছে। আগেই জানান হয়েছিল, রাজ্যে উত্তুরে হাওয়ার তীব্রতা কমে আসবে৷ তাপমাত্রার পারদ ওঠানামা করবে৷ কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় আগামী কয়েক দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়ার সম্ভাবনা রয়েছে। এখন হচ্ছেও তাই।

এদিকে এও জানান হয়েছে, আগামী কয়েক দিন সকালের দিকে আকাশ কুয়াশাছন্ন থাকবে। রোদ ওঠার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে সেই কুয়াশা কেটেও যাবে। তবে উত্তুরে হাওয়ার দাপট কমে যাওয়ায় তাপমাত্রা আপাতত কমার সম্ভাবনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *