বীরভূমে পাথর বোঝাই ট্রাক থেকে দিনে উঠছে ৩ কোটি টাকা, CBI তদন্ত চেয়ে মামলা হাই কোর্টে

বীরভূমে পাথর বোঝাই ট্রাক থেকে দিনে উঠছে ৩ কোটি টাকা, CBI তদন্ত চেয়ে মামলা হাই কোর্টে

615c32c5218b682b37baf2406dfa62d2

 কলকাতা: বীরভূমে  বালি ও পাথরের লরি থেকে বেআইনিভাবে টাকা তোলার অভিযোগ আজকের নয়৷ এ নিয়ে বারবার অভিযোগ উঠেছে৷ তবে এবার এই সংক্রান্ত বিষয়ে সিবিআই তদন্তের আর্জি জানিয়ে মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। বৃহস্পতিবার বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে ছিল সেই মামলার শুনানি৷ কিন্তু রাজ্য সরকারের কোনও আইনজীবী এদিন আদালতে উপস্থিত না থাকায় এই মামলার প্রতিলিপি অ্যাডভোকেট জেনারেলকে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থা।

আরও পড়ুন- BREAKING: এসএসসি-র স্ক্যানারে ৮০০-রও বেশি স্কুল শিক্ষক, বাতিলের পথে চাকরি

মামলাকারীর আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় এদিন আদালতে বলেন,  প্রতিদিন কার্বন কপির বিল দিয়ে টাকা তোলা হচ্ছে৷ দিনে ২-৩ কোটি টাকা তোলা হচ্ছে বলেও আদালতে দাবি করা হয়েছে৷ মামলাকারীর আইনজীবী আদালতকে জানান, বগটুই তদন্তের পর সিবিআই যে চার্জশিট জমা দিয়েছে, তাতে উল্লেখ করা হয়েছে, বালি-পাথরের টাকা নিয়ে গণ্ডগোলের জেরেই খুন ও গণহত্যার ঘটনা ঘটেছিল। বগটুই কাণ্ডের পর এক মাস টাকা তোলা বন্ধ ছিল৷ কিন্তু ফের নতুন করে তা শুরু হয়েছে এবং রমরমিয়ে চলছে৷ 

বীরভূমের ঝনঝনিয়া সাঁকো, মল্লারপুর, হাজিমারা বাগান, সঁনটশাল মোড়, মুরগাবুনি, রামপুরা অঞ্চলে কালো পাথর বোঝাই গাড়ি থেকে বেআইনি ভাবে কোটি কোটি টাকা তোলা হচ্ছে। ট্রাক পিছু ৪৮০০ থেকে ৬৪০০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। এদিন সিবিআইয়ের আইনজীবী বলেন, ‘এটা একটা হোয়াইট কলার ক্রাইম।’ অভিযোগ, বেআইনিভাবে বিভিন্ন জায়গায় টোল খুলে এই টাকা আদায় চলছে। এই মামলার প্রতিলিপি পাওয়ার পর অ্যাডভোকেট জেনারেল হাই কোর্টে কী বলেন, সেটাই দেখার। এর পরেই নির্দেশ দেবে আদালত।