চলতি সপ্তাহে টানা চারদিন বন্ধ থাকবে রাজ্যের সমস্ত রেশন দোকান, কবে থেকে?

চলতি সপ্তাহে টানা চারদিন বন্ধ থাকবে রাজ্যের সমস্ত রেশন দোকান, কবে থেকে?

bdf588a8f2fe314a8133c3785a8202c7

কলকাতা: চলতি সপ্তাহে চার দিন বন্ধ থাকবে রাজ্যের সমস্ত রেশন দোকান। ফলে সমস্যায় পড়তে হবে সাধারণ মানুষদের৷ সম্প্রতি অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশন-এর তরফে খাদ্য দফতরকে চিঠি পাঠিয়ে দোকান বন্ধ রাখার বিষয়টি জানানো হয়েছে। সেই চিঠিতে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে দিল্লিতে সংসদ ভবনের সামনে অবস্থান আন্দোলনের কর্মসূচি নিয়েছে রেশন ডিলারদের সর্বভারতীয় সংগঠন। আগামী বুধবার ২২ মার্চ থেকে এই অবস্থান আন্দোলন শুরু হবে। ওই আন্দোলনে অংশ নিতেই দিল্লি যাচ্ছেন এ রাজ্যের বহু রেশন ডিলার৷ তাই ২০ থেকে ২৩ মার্চ পশ্চিমবঙ্গের সব রেশন দোকান বন্ধ থাকবে। 

আরও পড়ুন- কম্বল-কাণ্ডে নাটকীয় মোড়! জিতেন্দ্র তিওয়ারির গ্রেফতারিতে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট

রেশন ডিলারদের তরফে খাদ্য দফতরের সচিব পারভেজ আহমেদ সিদ্দিকিকে এই চিঠিটা পাঠানো হয়েছে। জানানো হয়েছে, সোমবার থেকে চারদিন রেশন পরিষেবা বন্ধ রাখা হবে৷ সোমবার রেশন দোকানগুলিতে সাপ্তাহিক ছুটি থাকে। বুধবার থেকে দিল্লিতে শুরু আন্দোলন৷ মঙ্গলবার রেশন ডিলাররা রওনা দিচ্ছেন রাজধানীর উদ্দেশে। বুধবার আন্দোলনে যোগ দিয়ে বৃহস্পতিবার রাজ্যে ফিরবেন রেশন ডিলাররা৷ তাই আজ থেকে চার দিন রেশন দোকান বন্ধ থাকবে৷ 

অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ থেকে প্রায় ১৭ হাজার রেশন ডিলার দিল্লিতে আন্দোলনে যোগ দিতে যাবেন। তবে যাঁরা দিল্লি যেতে পারছেন না, তাঁদেরও ফেজারেশনের পক্ষ থেকে এই চারদিন রেশন দোকান বন্ধ রাখার অনুরোধ জানানো হয়েছে।