উচ্চ প্রাথমিকে নিয়োগের দাবিতে ধুন্ধুমার সল্টলেকে, চাকরিপ্রার্থীদের টেনে হিঁচড়ে নিয়ে গেল পুলিশ

উচ্চ প্রাথমিকে নিয়োগের দাবিতে ধুন্ধুমার সল্টলেকে, চাকরিপ্রার্থীদের টেনে হিঁচড়ে নিয়ে গেল পুলিশ

36da1be4906744b41a9f82ab282f3c86

 কলকাতা: নিয়োগ দুর্নীতিতে জেরবার রাজ্য৷ শূন্য পদগুলিতে নিয়োগের জন্য আসছে চাপ৷ উচ্চ প্রাথমিকে দ্রুত নিয়োগের দাবিতে বুধবার এসএসসি ভবন অভিযানের কর্মসূচি নিয়েছিলেন চাকরিপ্রার্থীদের একাংশ। ঠিক ছিল সল্টলেক সেক্টর ফাইভে পৌঁছে সেখান থেকে শুরু হবে অভিযান৷ কিন্তু, সেখানে পৌঁছনোর আগেই আন্দোলনকারীদের থামিয়ে দিল পুলিশ৷ চাকরিপ্রার্থীদের পাঁজাকোলা করে গাড়িতে তুলে নিয়ে যাওয়া হল৷ টেনে হিঁচড়ে গাড়িতে তোলা হয় মহিলা আন্দোলনকারীদেরও৷ বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করা হয়েছে বলেও অভিযোগ।

আরও পড়ুন- গ্রুপ সি-র চাকরিহারাদের আবেদন খারিজ করল হাই কোর্ট! আইনজীবী বললেন ‘খেলা হবে’

বিক্ষোভকারীদের অভিযোগ, গত ন’বছরে উচ্চ প্রাথমিকে কোনও নিয়োগ করা হয়নি। তাঁরা যোগ্য প্রার্থী। দু’বার ইন্টারভিউও দিয়েছেন৷ অথচ চাকরির জন্য ডাক পাননি৷ স্বভাবতই রাজ্য প্রশাসন এবং এসএসসির উপর ক্ষোভ উগরে দিয়েছেন চাকরিপ্রার্থীরা৷ তাঁরা বলেন, ‘‘২০০৮ থেকে ২০২২ সালের মধ্যে ফিফা ৩টি বিশ্বকাপ ফুটবল আয়োজন করে ফেললেও, কমিশন এতদিনে একটা স্বচ্ছ নিয়োগও করতে পারল না।”

প্রসঙ্গত, গত বছর ৩০ সেপ্টেম্বর কলকাতা হাই কোর্ট উচ্চ প্রাথমিকের একটি মামলায় নির্দেশ দিয়েছিল যে, নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে মেধাতালিকা প্রকাশ করতে হবে কমিশনকে৷ ইন্টারভিউয়ে ডাক পাওয়া চাকরিপ্রার্থীরা গত ২৭ ডিসেম্বর এই বিষয়ে হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন৷  চাকরিপ্রার্থীদের অভিযোগ, হাই কোর্ট নির্দেশ দেওয়ার পরেও এসএসসি আদালতে নিজেদের অবস্থান স্পষ্ট করছে না৷