স্বস্তি পেলেন না অভিষেক, কুন্তলের চিঠি মামলায় রক্ষাকবচ মিলল না

স্বস্তি পেলেন না অভিষেক, কুন্তলের চিঠি মামলায় রক্ষাকবচ মিলল না

03a66ee6a9933878105139958a6ab826

কলকাতা: নিয়োগ কাণ্ডে ধৃত কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কলকাতা হাইকোর্ট থেকে স্বস্তি পেলেন না। তাঁকে কোনও রকম রক্ষাকবচ দিল না আদালত। বরং বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে নির্দেশ দিয়েছিলেন তাই আপাতত বহাল রাখা হয়েছে। এদিন এই মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা এমনই নির্দেশ দিয়েছেন। 

বৃহস্পতিবারই কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলা থেকে অব্যাহতি চেয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য ছিল, ওই মামলায় তাঁর কোনও ভূমিকা নেই। তাই ওই মামলা থেকে তাঁকে যেন অব্যাহতি দেওয়া হয়। কিন্তু বিচারপতি অমৃতা সিনহা গতকালও অভিষেককে স্বস্তি দেওয়ার মতো কোনও নির্দেশ দেননি। আজও দিলেন না। বিচারপতির বক্তব্য, আদালত ২৪ ঘণ্টা ৭ দিন খোলা, যখন খুশি আসা যাবে। কিন্তু কোনও রক্ষাকবচ নয়। আগামী সোমবার এই মামলার পরবর্তী শুনানি। 

কুন্তল ঘোষ বারবার দাবি করেছেন যে, কেন্দ্রীয় তদন্ত সংস্থা তাঁকে জোর করছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে। এই প্রেক্ষিতেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ইডি-সিবিআইকে নির্দেশ দিয়েছিলেন যে তারা চাইল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারেন। কিন্তু টিভি সাক্ষাৎকার ইস্যুতে সুপ্রিম কোর্টের নির্দেশের কারণে এই মামলা সরে যায় বিচারপতির কাছ থেকে। সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন তৃণমূল সাংসদ। কিন্তু বিচারপতি অমৃতা সিনহাও জিজ্ঞাসাবাদের ওপর কোনও স্থগিতাদেশ দিলেন না। বরং তিনি অভিষেককে মামলায় যুক্ত হতে বলেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *