গায়ে মোটা জ্যাকেট, ‘অস্বাভাবিক’ আচরণ! পুতিনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বাড়ছেই

গায়ে মোটা জ্যাকেট, ‘অস্বাভাবিক’ আচরণ! পুতিনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বাড়ছেই

be99c43c7b4049f091ba7cd574d3e80f

মস্কো: বরাবর রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিজের ডাঁট নিয়েই থাকতে পছন্দ করেন। তাঁকে কেউ কাবু করতে পারে না। তবে তাঁর শারীরিক অবস্থা নিয়ে বিগত কিছুদিন ধরেই ব্যাপক জল্পনা বৃদ্ধি পেয়েছে। কয়েক সপ্তাহ আগে তাঁর কিছু ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে তাঁকে প্রকৃতিস্থ নয় বলেই দাবি করা হয়েছিল। অনেকেই মনে করছিলেন যে তিনি ‘পার্কিনসন্স’ রোগে আক্রান্ত হয়েছেন। এখন যেন সেই সম্ভাবনা আরও বাড়ল। কারণ আবার ‘অস্বাভাবিক’ আচরণ করা পুতিনের ছবি, ভিডিও ভাইরাল হয়েছে।

আরও পড়ুন- ‘মহিলাদের মৃতদেহে পরিণত করেছে’, তালিবানি শাসনের বিরুদ্ধে ফের কড়া বার্তা মালালার

রাশিয়ায় বিজয় দিবসের অনুষ্ঠানের মঞ্চে বসে থাকা পুতিনের ছবি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, তাঁর পরনে ছিল সবুজ রঙের মোটা বোমারু জ্যাকেট। কিন্তু মঞ্চে বসা বাকিদের শরীরে হালকা শীতপোশাক ছিল। আরও বড় বিষয়, সেদিনের তাপমাত্রা বিরাট কিছু কম ছিল না। তবুও পুতিনের কাছে ছিল মোটা কম্বল! তাই এই ছবি ভাইরাল হতেই হাজারো প্রশ্ন আবার উঠে আসছে। শোনা যাচ্ছে, ‘পার্কিনসন্স’ রোগ তো বটেই ক্যানসারেও আক্রান্ত তিনি। এর আগে তাঁর যে ভিডিও প্রকাশ্যে এসেছিল সেখানে দেখা গিয়েছিল, কোনও ভাবেই স্থির হয়ে দাঁড়াতে পারছেন না তিনি। একবার ডান হাত উঁচিয়ে কিছু বলার চেষ্টা করলেও তা কাঁপতে শুরু করেছে। তখন থেকেই আরও কৌতূহল বাড়ে তাঁকে নিয়ে।

এদিকে সম্প্রতি যে খবর সামনে এসেছে তা হল, ৬৯ বছর বয়সে বাবা হচ্ছেন পুতিন। তাঁর সিক্রেট গার্লফ্রেন্ড আলিনা কাবায়েভা তাদের সন্তানের মা হবেন। যদিও এই বিষয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মুখ খোলেননি। তবে পুতিন ও আলিনার আগের দুটি সন্তান রয়েছে। তবে আলিনার দুই সন্তানকে পুতিন পিতৃ পরিচয় দেননি। পুতিনের আবার প্রথম পক্ষের দুই মেয়ে রয়েছে। সেই দুই মেয়েকেই পুতিন শুধুমাত্র স্বীকৃতি দিয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *