দলীয় কর্মী খুনে গ্রেফতার ২, ভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে রাজ্যপালকে চিঠি কংগ্রেসের

দলীয় কর্মী খুনে গ্রেফতার ২, ভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে রাজ্যপালকে চিঠি কংগ্রেসের

223f2c1df8d482c5963ee5cb6459b524

খড়গ্রাম: পঞ্চায়েত ভোট ঘোষণার ২ দিনের মধ্যেই রাজ্যে খুনের ঘটনায় বিদ্ধ শাসক দল তৃণমূল কংগ্রেস। মুর্শিদাবাদের খড়গ্রামে এক কংগ্রেস কর্মীকে খুন করা হয়েছে বলে অভিযোগ। শনিবারই নিহতের পরিবারের সঙ্গে দেখা করার কথা রয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর। এছাড়া কংগ্রেস বিক্ষোভ কর্মসূচির আয়োজনও করেছে জেলায়। ইতিমধ্যেই জানা গিয়েছে, এই ঘটনার দশ ঘণ্টার মধ্যে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তবে এফআইআরে নাম থাকা বাকি অভিযুক্তদের দ্রুত গ্রেফতারির দাবি তোলা হয়েছে। 

বৃহস্পতিবার পঞ্চায়েত ভোট ঘোষণার পরেই বিরোধীরা কেন্দ্রীয় বাহিনী সহ একাধিক দাবি তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়। তাদের বক্তব্য, পঞ্চায়েত ভোটে বেলাগাম হিংসার ইতিহাস বাংলায় আছে, তাই কেন্দ্রীয় বাহিনী দিয়েই ভোট করানো হোক। কিন্তু আদালত জানিয়েছে, এই নিয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য সরকারই। আর আপাতত জানা গিয়েছে, অন্য রাজ্যের সশস্ত্র পুলিশ বাহিনী সহ রাজ্যের পুলিশ এবং কলকাতা পুলিশ দিয়ে ভোট করাতে উদ্যোগী নবান্ন। কিন্তু এই কংগ্রেস কর্মী খুনের ঘটনা পরিস্থিতি জটিল করেছে। দলীয় কর্মী খুনের কথা উল্লেখ করে রাজ্যপালকে ইতিমধ্যে চিঠি দিয়েছেন অধীর চৌধুরী বলে জানা গিয়েছে।

 

প্রদেশ কংগ্রেস সভাপতির বক্তব্য, কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে পঞ্চায়েত নির্বাচন না হলে হিংসা আরও বাড়বে। তাই তিনি রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে চিঠি দিয়ে ভোটে কেন্দ্রীয় বাহিনীর আর্জি জানিয়েছেন। তাঁর অভিযোগ, রাজ্যে জঙ্গলরাজ চলছে। গণতান্ত্রিক পরিকাঠামো কার্যত ভেঙে পড়েছে। এদিকে গোটা ঘটনা নিয়ে জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *