প্রেসিডেন্সি জেলের চিকিৎসককে এবার তলব করল সিবিআই, কোন মামলায়

প্রেসিডেন্সি জেলের চিকিৎসককে এবার তলব করল সিবিআই, কোন মামলায়

ecba73cbeacb612577c3841a581427f2

কলকাতা: রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম নিয়ে বিস্ফোরক দাবি করে চিঠি লিখেছিলেন আদালত এবং কলকাতা পুলিশে। সেই চিঠি সংক্রান্ত ইস্যুতে আলোচনা দিন দিন বাড়ছে। এবার এই মামলাতেই বড় পদক্ষেপ নিল সিবিআই। প্রেসিডেন্সি সংশোধনাগারের চিকিৎসককে তলব করল তারা। জানা গিয়েছে, আগামী সোমবার তাঁকে কলকাতার নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে। এর আগে প্রেসিডেন্সি জেলের সুপারকে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এখন চিকিৎসককে ডাকা হল। 

কুন্তল ঘোষ চিঠিতে দাবি করেছিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলার জন্য তাঁকে ‘চাপ’ দিচ্ছে ইডি, সিবিআই। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মামলার শুনানিতে জানিয়েছিলেন, প্রয়োজনে সিবিআই বা ইডি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে। পরে একই নির্দেশ বহাল রাখেন বিচারপতি অমৃতা সিনহাও। তারপরে সিবিআই অভিষেককে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল। কিন্তু ইডি তাঁকে তলব করায় তিনি যাননি, পঞ্চায়েত ভোটের কাজে ব্যস্ত থাকার কথা বলে। তবে আগে থেকেই প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে একটা জল্পনা থেকেই গিয়েছে। এখন অনুমান, কুন্তলের চিকিৎসা এবং হাসপাতালে সুবিধা পাইয়ে দেওয়া সংক্রান্ত বিষয়ে সিবিআই জানতে চাইছে। 

এর আগে আদালতের নির্দেশ অনুসারে প্রেসিডেন্সি জেলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে সিবিআই। ইতিমধ্যেই এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পার্টি করার নির্দেশ দিয়েছে বিচারপতি অমৃতা সিনহা। সেই মামলার তদন্তের জন্য কুন্তল জেলে থাকাকালীন সিসিটিভি ফুটেজ চায় সিবিআই। আর্জি মঞ্জুর করে আদালত।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *