পঞ্চায়েত ভোটের দফা বাড়াতে হাইকোর্টে নওশাদও, দিলেন এই যুক্তি

পঞ্চায়েত ভোটের দফা বাড়াতে হাইকোর্টে নওশাদও, দিলেন এই যুক্তি

6b25e8356b71ce11d4ff122ccf7c453b

কলকাতা: পঞ্চায়েত ভোট এক দফায় না করে একাধিক দফায় করানো হোক। ইতিমধ্যে এই দাবি তুলেছে বিজেপি। এবার একই সুর শোনা গেল ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর গলায়। শুধু শোনা গেল বললে ভুল হবে, তিনি সোজা কলকাতা হাইকোর্টে এই নিয়ে মামলাও করলেন। একাধিক দফায় পঞ্চায়েত ভোট করানোর দাবি জানিয়ে জনস্বার্থ মামলা করেছেন তিনি। নওশাদ কেন্দ্রীয় বাহিনীর ইস্যু তুলে এই মামলা করেছেন। 

আইএসএফ বিধায়কের কথায়, এ বার পঞ্চায়েতে জেলা বেড়েছে, বুথ এবং ভোটার সংখ্যাও বেড়েছে। এদিকে যথেষ্ট বাহিনী এখনও পর্যন্ত আসেনি রাজ্যে। যদি সময়ের মধ্যে পর্যাপ্ত বাহিনী না আনা যায় তাহলে পঞ্চায়েত ভোটের দফা বৃদ্ধি করা হোক। এমনই দাবি তাঁর। নওশাদ বলছেন, পঞ্চায়েত ভোটের নিরাপত্তার স্বার্থে এবং সাধারণ মানুষের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হোক। এক দফার বদলে একাধিক দফায় ভোট করানো হোক। বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীও ভোটের দফা বৃদ্ধির দাবি তুলেছেন। কিন্তু এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও মামলা করেননি।

ইতিমধ্যেই ৮২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। তবে ৩৩৭ কোম্পানি বাহিনী দেওয়ার কথা জানিয়ে কেন্দ্র কমিশনের থেকে বাকি বাহিনী মোতায়েন নিয়ে তথ্য জানতে চেয়েছে। তাই নির্দিষ্টভাবে কত বাহিনী আদতে ৮ জুলাই ভোটের আগে মোতায়েন করা সম্ভব হবে সেটা এখনও স্পষ্ট নয়। তাই কৌতূহল বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *