হৃদ্‌‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত ‘কালীঘাটের কাকু’র স্ত্রী বাণী ভদ্র

হৃদ্‌‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত ‘কালীঘাটের কাকু’র স্ত্রী বাণী ভদ্র

20940f2e466552a42982bb44f4041e6e

কলকাতা:  মারা গেলেন শিক্ষায় নিয়োগ দুর্নীতিকে ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র স্ত্রী বাণী ভদ্র৷ সোমবার রাত ১টা নাগাদ হৃদ্‌‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। জানা গিয়েছে, দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন বাণী৷ সুজয়কৃষ্ণ গ্রেফতার হওয়ার আগেই তাঁর হাঁটুর প্রতিস্থাপন হয়েছিল।  স্ত্রীর মৃত্যুতে প্যারোলে বাড়ি আসতে পারেন সুজয়। যদিও তাঁর আইনজীবীর দাবি, এখনও পর্যন্ত সেই সংক্রান্ত প্রসেস হয়নি।

গত ৩০ মে রাজ্যে শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হন কালীঘাটের কাকু৷ টানা প্রায় ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ইডি-র হাতে গ্রেফতার হন তিনি। বর্তমানে প্রেসিডেন্সি সংশোধানাগারে বন্দি রয়েছেন তিনি৷ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ ও রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মধ্যে সেতুবন্ধনের কাজ করেছিলেন সুজয়। মানিক ভট্টাচার্যের সঙ্গেও যোগাযোগ ছিল তাঁর। তদন্তকারীদের দাবি, এই মামলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে সুজয়কৃষ্ণের। আপাতত ২৮ জুন অবধি জেল হেফাজত রয়েছে তাঁর৷ 

২০১৮ সাল থেকে নিয়োগ দুর্নীতির সঙ্গে ‘কাকু’ জড়িত বলে মনে করছে ইডি। তদন্তকারীদের দাবি, জেরায় কুন্তল জানিয়েছেন, পার্থের সঙ্গে যোগাযোগ করিয়ে দিতে তাঁর কাছ থেকে প্রথমে ৭০ লক্ষ টাকা নিয়েছিলেন সুজয়কৃষ্ণ ভদ্র। ‘কাকু’র কথাতেই তিনি পার্থকে আরও ১০ লক্ষ টাকা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *