সেনাবাহিনীর মধ্যে ISI চর! সিবিআইকে অনুসন্ধান শুরুর নির্দেশ হাইকোর্টের

সেনাবাহিনীর মধ্যে ISI চর! সিবিআইকে অনুসন্ধান শুরুর নির্দেশ হাইকোর্টের

d4e3bf00e0250202271f74484ad43aec

কলকাতা: বারাকপুর সেনা বাহিনীর মধ্যে আইএসআই চর থাকতে পারে। এই ইস্যুতে কলকাতা হাইকোর্ট সিবিআইকে অনুসন্ধান শুরুর নির্দেশ দিয়েছে। একই সঙ্গে আদালত এও জানিয়েছে, সেনার সঙ্গে সব এজেন্সিকে তদন্তে সহযোগিতা করতে হবে। এদিন বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, দেশের নিরাপত্তায় সব পক্ষকে একসঙ্গে কাজ করতে হবে। 

এই মামলার শুনানিতে রাজ্যের তরফে জানান হয়, যে অভিযোগ উঠেছে তাতে যথেষ্ট গুরুত্ব আছে। বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। সিআইডি বেশ কিছু তথ্য পেয়েছে। সেনাও নিজেদের মতো পদক্ষেপ করছে। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার বা আটক হয়েছে কিনা তা জানা যায়নি। পাশাপাশি এও জানান হয়েছে, উত্তরপ্রদেশ, বিহার, অসমের মতো রাজ্যে একাধিক ছাপাখানা চিহ্নিত হয়েছে, যেখানে নথি জাল করা হয়। 

বিচারপতির বক্তব্য, সিআইডি, সিবিআই ও সেনাকে দেশের নিরাপত্তার জন্য একযোগে কাজ করতে হবে। কোনও ভাবে যেন সেনার সঙ্গে সিবিআই বা সিআইডি’র সংঘাত না হয়। কারণ এখানে মূল ঘটনা সেনার ভিতরে। এই প্রেক্ষিতেই নির্দেশ, সেনা ও কেন্দ্রীয় এজেন্সি একযোগে তদন্ত করবে। আর সিআইডি যে তথ্য বা নথি পেয়েছে তা সেনাকে দিয়ে তাদের সঙ্গে সহযোগিতা করবে। আগামী ২৬ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *