স্ত্রীর মৃত্যুর পরেও জামিন পেলেন না ‘কালীঘাটের কাকু’, প্যারোল নিয়ে ভাবনা

স্ত্রীর মৃত্যুর পরেও জামিন পেলেন না ‘কালীঘাটের কাকু’, প্যারোল নিয়ে ভাবনা

13c2238d0db309ef28f1d3ff052e78b8

কলকাতা: শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র স্ত্রী বাণী ভদ্র প্রয়াত হয়েছেন মঙ্গলবার। তবে স্ত্রীর মৃত্যু এবং নিজের অসুস্থ শরীরের কথা বলেও এখনই জামিন পেলেন না তিনি। সুজয়ের আবেদন খারিজ করে দিয়েছে আদালত। তাহলে কি তিনি তাঁর স্ত্রীর শেষকৃত্য যেতে পারবেন না? সেই সিদ্ধান্ত জেলের ওপরে ছেড়েছে আদালত। 

সুজয় ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’ স্ত্রীর শেষকৃত্যে যোগ দেওয়ার জন্য কলকাতা হাইকোর্ট থেকে কোনো স্বস্তি পাননি। আদালত বরং জানিয়েছে, জেল কোড অনুযায়ী আবেদন করলে প্যারোলে ছাড়া হতে পারে। তবে আদালত ওই ব্যাপারের মধ্যে ঢুকবে না। তবে তার সাময়িক জামিনের আবেদন শুক্রবার বিবেচনা করবে আদালত বলে জানান হয়েছে। এদিনের শুনানিতে তাঁর আইনজীবী আর্জি জানান, অন্তত ১৫ দিনের জামিনের। তবে বিচারক এখনই জামিন না দিলেও বলেন জেল যদি প্যারোল দেয় তাতে তাঁর আপত্তি নেই। যদিও বিপক্ষের আইনজীবীর বক্তব্য, এসকর্ট ছাড়া প্যারোল দিলে তথ্য প্রমাণ নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। এই প্রেক্ষিতে বিচারক জানান, আদালত কোনও প্যারোল দিচ্ছে না। জেল যদি প্যারোল দেয় সেক্ষেত্রে এসকর্ট যাতে দেওয়া হয় সেই নির্দেশ দেওয়া হবে। 

প্রসঙ্গত, সোমবার রাত ১টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সুজয়কৃষ্ণ ভদ্রের স্ত্রী বাণী ভদ্রের। দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন বাণী৷ সুজয়কৃষ্ণ গ্রেফতার হওয়ার আগেই তাঁর হাঁটুর প্রতিস্থাপন হয়েছিল। গত ৩০ মে রাজ্যে শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হন কালীঘাটের কাকু৷ টানা প্রায় ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর ইডি-র হাতে গ্রেফতার হন তিনি। বর্তমানে প্রেসিডেন্সি সংশোধানাগারে বন্দি রয়েছেন সুজয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *