নিয়োগ দুর্নীতি মামলায় এবার যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে তলব ইডির

নিয়োগ দুর্নীতি মামলায় এবার যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে তলব ইডির

8438f97f6599a46620cb3a7b43f118b3

কলকাতা: শিক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় এবার যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী তথা অভিনেত্রী সায়নী ঘোষকে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুক্রবার সায়নীকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবারই ইডির তরফে নোটিস পাঠানো হয় অভিনেত্রীকে।

সূত্রের খবর, প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষের সূত্র ধরেই সায়নী ঘোষের নাম উঠে এসেছে তদন্তে। কুন্তলের সম্পত্তি সংক্রান্ত বিষয়ের তদন্ত করতে গিয়েই অভিনেত্রীর সঙ্গে তাঁর যোগসূত্রের বিষয়টি প্রকাশ্যে আসে৷ এমনটাই দাবি ইডি-র৷ কয়েকটি সম্পত্তি কেনাবেচার ঘটনায় তৃণমূলের রাজ্য সভানেত্রীর নাম জড়িয়েছে বলে জানা গিয়েছে৷ সেই প্রসঙ্গেই তৃণমূল কংগ্রেসের যুব সভানেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

সোমবারই তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষের স্ত্রী এবং শ্যালককে নিজাম প্যালেসে ডেকে পাঠিয়েছিলেন তদন্তকারী অফিসাররা। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুন্তলের লেখা লেখা চিঠি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যেই তাঁদের ইডি-দফতরে ডেকে পাঠানো হয়েছিল বলে সূত্রের খবর। এবার কুন্তলের সঙ্গে যোগসূত্রে তলব করা হল সায়নীকে।

এর আগে গত মার্চ মাসে কুন্তলের সঙ্গে অভিনেতা বনি সেনগুপ্তর যোগসূত্র খুঁজে পেয়েছিল ইডি। জানা যায়, কুন্তলের টাকায় গাড়ি কিনেছিলেন তিনি। এই বিষয়ে তদন্তকারীদের প্রশ্নের মুখেও পড়তে হয়েছিল তাঁকে। ইডির হাতে কুন্তল গ্রেফতার হওয়ার পর তাঁর এক ঘনিষ্ঠের সঙ্গে যোগসূত্র মেলে বনির প্রেমিকা অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়ের। জানা যায়, কুন্তল ‘ঘনিষ্ঠ’ সোমা চক্রবর্তীর নেল পার্লারে মডেলিংয়ের  করেছিলেন অভিনেত্রী। এর পরেই নাম আসে বনির। জেরার মুখে কুন্তল জানান, নিয়োগ দুর্নীতি চক্রে বাজার থেকে তোলা টাকার মধ্যে তিনি বনিকে ৪০ লক্ষ দিয়েছিলেন গাড়ি কিনতে।   
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *