‘সেনায় যোগ দিতে চেয়েছিলাম, সুযোগ হয়নি’ ছেলেবেলার ইচ্ছের কথা নিজেই জানালেন মমতা

‘সেনায় যোগ দিতে চেয়েছিলাম, সুযোগ হয়নি’ ছেলেবেলার ইচ্ছের কথা নিজেই জানালেন মমতা

a40ea098bd98bebe73ceeba3521a9124

কলকাতা: প্রতিকূল আবহাওয়ার মধ্যে মঙ্গলবার দুর্যোগের মুখে পড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার৷ বিপদ বুঝে সেবক এয়ারবেসে জরুরি অবতরণ করেন পাইটল৷  এর পর সেবক এয়ারবেসে দাঁড়িয়েই মনের কথা জানান মুখ্যমন্ত্রী৷ তিনি জানান, ছোটবেলা থেকেই সেনায় যোগ দেওয়ার স্বপ্ন ছিল তাঁর৷ কিন্তু সম্ভব হয়নি৷ সেনা ও তাঁদের পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে মমতা বলেন, “আমি আর্মি ম্যান হতে খুব পছন্দ করতাম। ছোটবেলা থেকে স্বপ্ন ছিল আমি সেনাতে যোগ দেব। কিন্তু সেই সময় সুযোগ পাইনি।” এদিনসেনা পরিবারের সঙ্গে দেখা করে স্বাভাবিকভাবেই আপ্লুত মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার জলপাইগুড়িতে পঞ্চায়েত ভোটের প্রচার সেরে বাগডোগরা হয়ে কলকাতা ফেরার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু বাগডোগরা পৌঁছনোর আগে মাঝ আকাশে দুর্যোগের কবলে পড়ে তাঁর চপার। পরিস্থিতি বুঝে হেলিকপ্টারের দিক পরিবর্তন করেন হেলিকপ্টারের পাইলট। এরপর সেবকের এয়ার বেসে জরুরি অবতরণ করে মুখ্যমন্ত্রীর কপ্টার৷ ঘটনার অভিঘাতে মুখ্যমন্ত্রীর পা ও কোমরের লিগামেন্টে চোট লেগেছে। তবে সেবক এারবেসে জরুরি অবতরণের পর সেখান উপস্থিত সেনা জওয়ানরা তাঁর যত্ন করেছেন বলেই জানান মমতা।  ভারতীয় সেনার মাঝে দাঁড়িয়েই মুখ্যমন্ত্রী বলেন, “আজ আমাদের বিমান এমার্জেন্সি ল্যান্ডিং করেছিল। তারপর আর্মি আমার পুরো খেয়াল রেখেছে। আমি এটা কোনওভাবেই ভুলব না।”

এরপরই নিজের ছোটবেলার স্বপ্নের কথা উল্লেখ করেন। তবে সেই আক্ষেপ এদিন কিছুটা লাঘব হল বলেও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী৷ তিনি বলেন, “এবার আপনাদের সঙ্গে দেখা করার সুযোগ অন্তত মিলল। আপনাদের অনেক অনেক ধন্যবাদ। আপনাদের পরিবারকে আমার অভিনন্দন জানাবেন।’’

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *