হাঁটুতে জল জমার চিহ্ন, লিগামেন্ট চোটে ১৫ দিনের বিশ্রামে মুখ্যমন্ত্রী

হাঁটুতে জল জমার চিহ্ন, লিগামেন্ট চোটে ১৫ দিনের বিশ্রামে মুখ্যমন্ত্রী

ed78c5eb23c219c761f63f9fdd7519fa

কলকাতা: উত্তরবঙ্গ সফর থেকে ফেরার সময়ে হেলিকপ্টার দুর্যোগে পড়ে পা এবং কোমরে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল কলকাতায় নেমেই তিনি সোজা চলে যান এসএসকেএম হাসপাতালে। জানা যায়, তাঁর বাঁ হাঁটুর লিগামেন্ট এবং বাঁ দিকের হিপ জয়েন্টের লিগামেন্টে চোট আছে। সেই কারণে তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শও দেওয়া হয়েছিল কিন্তু মমতা বাড়িতে থেকেই চিকিৎসা করাতে চান। এখন জানা গিয়েছে, তাঁর হাঁটুতে জল জমার চিহ্ন পেয়েছেন ডাক্তাররা। 

সূত্র মারফত জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীকে হাঁটাচলা নিয়ন্ত্রণ করতে বলেছেন চিকিৎসকরা এবং নি-ক্যাপ দেওয়া হয়েছে তাঁকে। এছাড়া আগামী ১৫ দিন টানা বিশ্রামের পরামর্শও দেওয়া হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। হাঁটুতে জল জমার লক্ষণ থাকায় এই বিশ্রাম ভীষণ জরুরি। ১৫ দিন পর তাঁর শারীরিক উন্নতি কতটা হয়, সেটা দেখেই পরবর্তী চিকিৎসা করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আপাতত বিশ্রাম নিয়ে হাঁটুতে আইসপ্যাক লাগানোর পরামর্শ দেওয়া হয়েছে। দরকার পড়লে কোনও চিকিৎসক এসে বাড়িতেই মুখ্যমন্ত্রীকে দেখে যেতে পারেন বলে জানান হয়েছে। 

মঙ্গলবার জলপাইগুড়ির মালবাজারে সভা শেষ করার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের বাগডোগরা পৌঁছে সেখান থেকে বিমানে কলকাতা ফেরার কথা ছিল। সময় মতোই ক্রান্তি থেকে হেলিকপ্টারে রওনা দেন তিনি। তবে আকাশে ওঠার কিছুক্ষণের মধ্যেই প্রবল বৃষ্টি শুরু হয়। উড়ান ঝুঁকিপূর্ণ হতে চলেছে আগেই আন্দাজ করেছিলেন কপ্টারের পাইলট। সেই মতোই তিনি বিপদ বুঝে আর দেরি করেননি। তবে প্রথম দিকে তিনিও বুঝতে পারছিলেন না যে কপ্টার কোথায় নামাবেন। তবে তাড়াতাড়িই তিনি সেবক এয়ারবেস দেখতে পান। 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *