অভিনেত্রী সায়নী ঘোষকে ইডির তলব! কেন বারবার দুর্নীতি বিঁদ্ধ অভিনেতা-অভিনেত্রীর?

অভিনেত্রী সায়নী ঘোষকে ইডির তলব! কেন বারবার দুর্নীতি বিঁদ্ধ অভিনেতা-অভিনেত্রীর?

8db613ad82bdda1b454142f67f5f5572

কলকাতা: জল্পনা চলছিল বহুদিন ধরেই। এবার সত্যিই শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে নাম জড়িয়ে গেল  অভিনেত্রী ও যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষের। নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার সায়নীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে তাঁকে সকাল এগারোটায় হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। কি কারণে তলব করা হয়েছে অভিনেত্রীকে?

সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে তদন্ত করতে গিয়ে সায়নীর নাম উঠে আসে। সেই সূত্রেই সায়নীকে  তলব করা হয়েছে বলে খবর। দশ বছরের আয়কর রিটার্নের হিসেব সংক্রান্ত নথি তাঁকে জমা দিতে বলা হয়েছে। সেই সঙ্গে সায়নীর সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথিও চেয়েছেন ইডি আধিকারিকরা। এখানেই শেষ নয়, সায়নীর স্থাবর অস্থাবর সম্পত্তি কি কি রয়েছে, সেটাও জানাতে বলা হয়েছে। কোথায় কোথায় তাঁর ফ্ল্যাট, জমি বা বাড়ি রয়েছে সেটাও জানাতে হবে। এই সংক্রান্ত সমস্ত নথি নিয়েই সায়নীকে হাজিরা দিতে হবে শুক্রবার।

জানা গিয়েছে, কুন্তলের থেকে পাওয়া বেশ কিছু নথিতে সায়নীর নাম রয়েছে। কয়েকটি সম্পত্তি কেনাবেচার ঘটনায় সায়নীর নাম জড়িয়েছে বলে একটি সূত্রে জানা গিয়েছে। তাই কুন্তলের সঙ্গে সায়নীর কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা মূলত সেটাই জানতে চান কেন্দ্রীয় তদন্তকারীরা। উল্লেখ্য নিয়োগ দুর্নীতি কাণ্ডে কুন্তল গ্রেফতার হওয়ার পর তাঁর সঙ্গে সায়নীর বেশ কিছু ছবি সামনে আসে। তাই সায়নী কীভাবে চিনতেন কুন্তলকে, সেটাও জানতে চান তদন্তকারীরা। সায়নী অভিনীত কোনও ছবিতে কুন্তল বিনিয়োগ করেছিলেন কিনা সেটাও তদন্ত করে দেখা হচ্ছে বলে ইডি সূত্রে খবর। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় রয়েছেন সায়নী ঘোষ। তাই সায়নীকে ইডি ডেকে পাঠানোয় তৃণমূলের অস্বস্তি বাড়ল বলেই রাজনৈতিক মহলের একাংশ মনে করছে।

আর্থিক দুর্নীতির সঙ্গে বিনোদন জগতের নাম জড়িয়ে যাওয়াটা আজ নতুন কিছু নয়। নিয়োগ দুর্নীতির মামলায় এর আগে নাম জড়ায় টলিউড অভিনেতা বনি সেনগুপ্তের। কুন্তল ঘোষ কেন তাঁকে চল্লিশ লক্ষ টাকা দিয়ে গাড়ি কিনে দিয়েছিলেন, সেই বিষয়টি নিয়ে বনিকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। সেই বিষয়টিতে বনির প্রেমিকা তথা টলিউড অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় কোনও ভাবে জড়িত কিনা সেটাও খতিয়ে দেখেছিলেন তদন্তকারীরা। গত বছরেই ২০০ কোটি টাকা আর্থিক দুর্নীতির মামলায় অভিযুক্ত হন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। বর্তমানে তিনি জামিনে ছাড়া আছেন। প্রাক্তন সাংসদ ও অভিনেতা প্রয়াত তাপস পাল  চিটফান্ড মামলায় গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাবাস করেছিলেন।

এই আবহের মধ্যে এবার ইডি তলব করল অভিনেত্রী সায়নী ঘোষকে। নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে বেশ কয়েক মাস আগে এক অভিনেত্রীর প্রসঙ্গ উল্লেখ করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ওই অভিনেত্রী নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত এক এজেন্টের থেকে খুব দামি ফ্ল্যাট নিয়েছিলেন বলেও জানিয়েছিলেন বিচারপতি। যদিও সেই অভিনেত্রী সায়নী ঘোষ কিনা, বা সেই এজেন্ট কুন্তল  ঘোষ কিনা, সেটা অবশ্য স্পষ্ট করেননি বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই পরিস্থিতিতে সায়নীকে ইডির তলব অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *