‘গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই’, পঞ্চায়েতে হিংসা ঠেকাতে কড়া দাওয়াই বোসের

‘গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই’, পঞ্চায়েতে হিংসা ঠেকাতে কড়া দাওয়াই বোসের

5e4c6f60c7455b42df19760c57d2e8b2

শিলিগুড়ি: পঞ্চায়েতের আগে ভোট-সন্ত্রাস নিয়ে রাজ্যকে আবার কড়া বার্তা দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শেষ কয়েক সপ্তাহে রাজ্যজুড়ে যে হিংসা বা অশান্তির খবর এসেছে তাতে তিনি যে খুবই ক্ষুব্ধ তা আগেই জানিয়েছেন। তবে রাজভবনে বসে কোনও পদক্ষেপ দিতে রাজি নন রাজ্যপাল। বরং তিনি জায়গায় জায়গায় ঘুরে পরিস্থিতি খতিয়ে দেখতে চান। উত্তরবঙ্গ সফরে গিয়েও এই বার্তাই দিলেন তিনি। রাজ্যপাল জানালেন, তিনি গ্রাউন্ড জিরো গভর্নর হতে চান। আসন্ন পঞ্চায়েত ভোট যাতে শান্তিপূর্ণ হয়, তার লক্ষ্যেই তিনি কাজ করছেন বলে জানিয়েছেন। 

বৃহস্পতিবার পাহাড়ের ৮টি দলের প্রতিনিধিরা রাজ্যপালের সঙ্গে বৈঠক করেন। তারাও আসন্ন পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী দাবি জানিয়েছে তাঁকে। এদিকে রাজ্যপাল জানিয়েছেন, বিভিন্ন জায়গায় যে অশান্তি ছড়ানোর চেষ্টা হচ্ছে তার খবর তিনি পাচ্ছেন। ভয়েস কল থেকে শুরু করে একাধিক তথ্য তিনি পেয়েছেন বলেও জানান। তাঁর সাফ বার্তা, গণতন্ত্রের পাহারাদারদের হাতে যেন মৃত্যুঘণ্টা না বাজে। একই সঙ্গে তিনি এও বলেছেন, ভয়ের রাজনীতি, হুমকির রাজনীতি দূর হওয়া দরকার। সাধারণ মানুষ যাতে ভয়হীনভাবে ভোট দিতে পারেন, সেই চেষ্টা করাই লক্ষ্য হওয়া উচিত। আর তিনি যে এই প্রচেষ্টাই করছেন, সেটাও মনে করিয়ে দেন। 

রাজ্যের যা পরিস্থিতি তার ওপর ভিত্তি করেই রাজ্যপাল জানিয়েছেন, যেখানেই হিংসার ঘটনা ঘটবে, তিনি সেখানে যাবেন। পরিস্থিতি শান্ত করতে যা করার দরকার তাই করবেন। যদিও তাঁর এই আচরণ ভালোভাবে নিচ্ছে না শাসক দল তৃণমূল কংগ্রেস। ঘাসফুল শিবিরের বক্তব্য, রাজ্যপাল পক্ষপাতদুষ্ট আচরণ করছেন। বিরোধী দলগুলি তাঁর থেকে অক্সিজেন পাচ্ছে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *