Breaking: মক্কা থেকে পঞ্চায়েতে প্রার্থী, বাতিল মিনাখাঁর তৃণমূল নেতার মনোনয়ন

Breaking: মক্কা থেকে পঞ্চায়েতে প্রার্থী, বাতিল মিনাখাঁর তৃণমূল নেতার মনোনয়ন

bfe6702ae7e981e0e3cb8bcefea262e8

কলকাতা: মক্কা থেকে মনোনয়ন সংক্রান্ত মামলায় বড় পদক্ষেপ। মিনাখাঁর তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করা হল। জানা যায়, সৌদি আরবে বসেই রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী হতে মনোনয়ন জমা দিয়েছিলেন মিনাখাঁর মইনুদ্দিন গাজি। সৌদি আরবে বসে এই ব্যক্তি কী ভাবে বাংলার ভোটযুদ্ধে অংশ নিলেন, এই প্রশ্ন তুলেই আদালতে মামলা হয়েছিল। তাতে রাজ্য নির্বাচন কমিশনের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। অসন্তুষ্ট হয় আদালত। শেষ পর্যন্ত বাতিল হল সেই মনোনয়ন। 

বসিরহাটের মিনাখাঁর কুমারজোলর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেওয়ার বিষয় নিয়ে রাজ্যে হইচই শুরু হয়। সকলেই প্রায় অবাক হয়ে যান এই ঘটনায়। বিষয় হল, মনোনয়ন জমার সময় উপস্থিত থাকতে হয় প্রার্থীদের। স্বাভাবিকভাবেই এক্ষেত্রে তা হয়নি। তাহলে কী ভাবে মিনাখাঁর কুমারজোলর গ্রাম পঞ্চায়েতে শাসক দলের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন ওই ব্যক্তি, তা নিয়েই প্রশ্ন উঠেছিল নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে। 

মনোনয়নপত্র জমার সময় কে সই করেছে তাতে আর স্ক্রুটিনির সময় এই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল কেন করা হয়নি, তা নির্বাচন কমিশনের কাছে জানতে চেয়েছিল কলকাতা হাইকোর্ট। যুক্তিপূর্ণ কোনও উত্তর দিতে পারেনি কমিশন। তাই এই সিদ্ধান্তই নেওয়া হয়েছে। জানা গিয়েছে, গত ৪ জুন সৌদি আরবে যান মইনুদ্দিন গাজি। সেটা ছিল ভোট বিজ্ঞপ্তি জারির আগেই। কিন্তু ১২ জুন মিনাখাঁয় মনোনয়ন জমা পড়ে তাঁর।    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *