নতুন করে সায়গলের আরও সম্পত্তির হদিশ, নাম জড়াল মা-স্ত্রীর

নতুন করে সায়গলের আরও সম্পত্তির হদিশ, নাম জড়াল মা-স্ত্রীর

51e6dcc98ad034082b56740b5a5010cf

আসানসোল: গরু পাচার মামলায় প্রথমে সিবিআই এবং পরে ইডির মামলায় গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন। বর্তমানে তাঁর ঠিকানা তিহাড় জেল। সিবিআই আগেই দাবি করেছিল যে তাঁর সম্পত্তির পরিমাণ ১০০ কোটি বা তার বেশিই হবে। এই নিয়ে চার্জশিটও জমা দেওয়া হয় আদালতে। এবার সায়গল হোসেনের আরও প্রায় এক কোটি টাকার সম্পত্তির হদিস পেয়েছে তারা। গরু পাচার মামলায় শুক্রবার এই মর্মে আসানসোলের সিবিআই আদালতে নথি পেশ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারা এটাও জানিয়েছে, চার্জশিটে যে সম্পত্তির উল্লেখ আছে, এই সম্পত্তি তার থেকে আলাদা।

আদালতে সায়গলের নতুন কোন সম্পত্তির হদিশ দিয়েছে সিবিআই? জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের দেহরক্ষীর কাছ থেকে তারা আরও আটটি জমির হদিশ পেয়েছে সিবিআই, যার বাজারদর অন্তত ৬০ লক্ষ টাকা। এছাড়া সায়গলের মা এবং স্ত্রীর নামে ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও হদিস মিলেছে যেখানে প্রায় ৩৫ লক্ষ টাকা গচ্ছিত রয়েছে। গোয়েন্দা সংস্থা আদালতে দাবি করেছে, গরু পাচারের কালো টাকাই কলকাতার একটি কোম্পানিতে জমা করে তা সাদা করে ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টে রাখা হয়েছে। এর আগে তো সায়গলের বাড়ি এবং বিভিন্ন ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালিয়ে নগদ টাকা, গয়না-সহ বিপুল সম্পত্তির দলিল উদ্ধার করা হয়েছিল। এই সম্পত্তি তার থেকে আলাদা। 

কিছুদিন আগেই সায়গল হোসেন জামিনের জন্য আবেদন করেছিলেন। আগামী ৬ জুলাই সেই সংক্রান্ত বিষয়ে শুনানি হওয়ার কথা। কিন্তু এরই মধ্যে নতুন করে বিরাট সম্পত্তির হদিশ মেলা এবং মা-স্ত্রীর নাম জড়িয়ে যাওয়াতে তাঁর জামিনের আর্জি যে গৃহীত হবে না, তা মোটামুটি স্পষ্ট হয়ে গেল। এবার এটাই দেখার, আদালত এই বিষয়ে কী রায় দেয়।  
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *