পঞ্চায়েত আবহে ফের বিস্ফোরণ রাজ্যে, বোমা বাঁধা হচ্ছিল বলে দাবি

পঞ্চায়েত আবহে ফের বিস্ফোরণ রাজ্যে, বোমা বাঁধা হচ্ছিল বলে দাবি

71d8eed6a29df91f0c5c30b820b17e69

পটাশপুর: আর হাতে গোনা কয়েক দিন বাকি পঞ্চায়েত ভোটের। তার আগে আবার রাজ্যে বিস্ফোরণের ঘটনা ঘটল। এবার পূর্ব মেদিনীপুরের পটাশপুরে। স্থানীয়দের দাবি, বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ ঘটেছে এবং তাতে আহত হয়েছেন একজন। তবে গুরুতর জখম অবস্থাতেই তিনি গা ঢাকা দিয়েছেন বলেও জানা গিয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়েছে পুলিশ। যদিও এখনও কাউকেই আটক বা গ্রেফতার করতে পারেনি তারা। এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে।

পূর্ব মেদিনীপুরের পটাশপুর-১ ব্লকের পালবাড়া পশ্চিমবস্তি এলাকায় এদিন এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এক প্রত্যক্ষদর্শীর বয়ান অনুযায়ী, দুপুরে খেতে বসার পর বিকট শব্দে তিনি বাইরে বেরিয়ে আসেন। দেখেন তাঁর তুতো দাদার বাড়ি ধোঁয়ায় ঢেকে গিয়েছে। তাঁর শরীরও আগুনে প্রায় ঝলসে গিয়েছে। ওর চিকিৎসার ব্যবস্থা করার কথা বললে করতে চায়নি, বরং ওই আহত অবস্থাতেই সেখান থেকে পালিয়ে যায়! তিনিই দাবি করেছেন, এক নির্দল প্রার্থী তাঁর দাদাকে বোমা বাঁধার কথা বলেছিলেন। সেই কাজ করতে গিয়েই এই বিপত্তি হয়েছে। এলাকাবাসীর দাবি, পঞ্চায়েতের আবহে মাঝে মাঝে তাদের এলাকা উত্তপ্ত হচ্ছে। কিন্তু প্রশাসনের তরফে সেইভাবে কোনও পদক্ষেপই নেওয়া হচ্ছে না।

মনে রাখতে হবে, এই পটাশপুরের কিছু দুরেই এগরার খাদিকুলে গত ১৬ মে বাজি বিস্ফোরণে ১১ জনের মৃত্যু হয়। মারা যান বাজি কারখানার মালিক কৃষ্ণপদ ওরফে ভানু বাগ। ঘটনার ১১ দিন পরে এলাকায় যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবারের জন্য  ক্ষতিপূরণের ঘোষণাও করেন তিনি। সেই ঘটনার কয়েক সপ্তাহের মধ্যেই আবার বিস্ফোরণের ঘটনা।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *