অশান্ত দিনহাটায় পা রাখতে চলেছেন রাজ্যপাল, শুনবেন অভাব-অভিযোগ

অশান্ত দিনহাটায় পা রাখতে চলেছেন রাজ্যপাল, শুনবেন অভাব-অভিযোগ

75add0b198ea70b2ec0bf9ab45051765

কলকাতা: পঞ্চায়েত ভোটের আবহে বাংলায় অশান্তির ঘটনা নিয়ে রাজ্যকে কড়া বার্তা দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আগেই তিনি জানিয়েছিলেন যে, ‘গ্রাউন্ড জিরো’ রাজ্যপাল হতে চান। অর্থাৎ যেসব জায়গায় হিংসার ঘটনা ঘটেছে বা ঘটছে সেইসব জায়গায় নিজে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখতে চান। ভাঙড়, ক্যানিংয়ের মতো এলাকায় তিনি ঘুরে এসেছেন, এবার কোচবিহারের দিনহাটা যেতে পারেন রাজ্যপাল বলে জানা গিয়েছে। বিগত কয়েক দিনে সেই এলাকাও যথেষ্ট অশান্ত হয়েছে। 

আপাতত উত্তরবঙ্গে সফরে থাকা রাজ্যপাল সড়কপথে কোচবিহারের উদ্দেশে রওনা দেন শুক্রবারই। জানা গিয়েছে, কোচবিহার পৌঁছে তিনি সার্কিট হাউসে রাত্রিযাপন করেছেন। এদিন সকালেই তিনি দিনহাটা যাবেন। যেতে যেতেই তিনি ফোনে অভিযোগ শুনবেন বলেও জানা গিয়েছে। তার জন্য বিশেষ হেল্পলাইন নম্বরও চালু করা হয়েছে। আগেই ভাঙড়ে গিয়ে অশান্ত এলাকা ঘুরে ঘুরে, সাধারণ মানুষের সঙ্গে কথাবার্তা বলেছেন তিনি। ক্যানিং গিয়েও একই কাজ করেছেন রাজ্যপাল। এবার দিনহাটায় সাধারণ মানুষের অভাব-অভিযোগ শুনবেন তিনি। প্রসঙ্গত, মনোনয়ন পর্বে কখনও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলার অভিযোগ, কখনও আবার গুলি, বোমায় প্রাণহানির মতো অভিযোগ উঠে এসেছে দিনহাটা থেকে। 

রাজ্যের যা পরিস্থিতি তার ওপর ভিত্তি করেই রাজ্যপাল জানিয়েছিলেন, যেখানেই হিংসার ঘটনা ঘটবে, তিনি সেখানে যাবেন। পরিস্থিতি শান্ত করতে যা করার দরকার তাই করবেন। যদিও তাঁর এই আচরণ ভালোভাবে নিচ্ছে না শাসক দল তৃণমূল কংগ্রেস। ঘাসফুল শিবিরের বক্তব্য, রাজ্যপাল পক্ষপাতদুষ্ট আচরণ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *