পার্থর আংটি কাণ্ডে থানায় অভিযোগ, চাপে প্রেসিডেন্সি জেলের সুপার

পার্থর আংটি কাণ্ডে থানায় অভিযোগ, চাপে প্রেসিডেন্সি জেলের সুপার

9249e48ecae802b813fb0543301a8b0e

কলকাতা: জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের হাতে আংটি কেন? এ নিয়ে প্রশ্ন উঠেছিল আদালতে৷ সেই প্রেক্ষিতে অবশ্যে আগেই কারা দফতর রিপোর্ট দিয়েছিল। এবার পার্থ চট্টোপাধ্যায়ের আংটি কাণ্ডে পদক্ষেপ করল তারা। প্রেসিডেন্সি জেলের সুপারের বিরুদ্ধে হেস্টিংস থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ দায়ের করেছেন কারা দফতরের ডিআইজি। যদিও আদালতে আগে আইজি জানিয়েছিলেন যে, জেল সুপারের কোনও গাফিলতি নেই। 

নিয়ম অনুযায়ী, জেল বন্দি কোনও ব্যক্তি গয়না পরে থাকতে পারেন না। গত ১৯ এপ্রিল প্রাক্তন মন্ত্রীর জামিনের আবেদনের ভার্চুয়াল শুনানির সময় এই বিষয়ে আইনজীবীরা বিচারকের দৃষ্টি আকর্ষণ করেন৷ জানান হয়, পার্থ এতই প্রভাবশালী যে তাঁর হাতে তিনটি আংটি রয়েছে, সেগুলি খোলা হয়নি। এই বিষয়ে জানতে প্রেসিডেন্সি জেল সুপারকে তলব করেন বিচারক। পরে আইজি কারার রিপোর্টে বলা হয়, দুর্নীতিকাণ্ডে প্রাক্তন মন্ত্রীকে যখন গ্রেফতার করা হয়, তখন তাঁর ওজন ছিল ১১০ কেজি। হাতের আঙুলও ছিল বেশ ফোলা৷ সেই সময় বিস্তর চেষ্টা করেও আঙুল থেকে আংটি বার করা যায়নি। 

পরে যখন আংটি খোলা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়ের আঙুল থেকে তখন আদালতে বলা হয়, প্রায় এক বছরের জেল-জীবনে ১০ কেজি ওজন কমেছে পার্থর। সেই সঙ্গে আঙুলের ফোলা ভাবও কমেছে। তাই অল্পবিস্তর টানাটানি করতেই খুলে আসে হাতের আংটি। কিন্তু জোর করে আংটি খুললে ক্ষতি হতে পারত। তাই চেষ্টা করা হয়নি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *