উলটপুরাণ! ‘আমাকে ভোট দেবেন না’, ফ্লেক্স টানিয়ে আজব প্রচার কোলাঘাটের নেতা

উলটপুরাণ! ‘আমাকে ভোট দেবেন না’, ফ্লেক্স টানিয়ে আজব প্রচার কোলাঘাটের নেতা

6bbefb3ffd78999a6a5feb70ffc4491e

 তমলুক: একেই বলে উলটপুরাণ! ভোটের আগে সমস্ত দলের প্রার্থীরা যখন জোরকদমে প্রচার সারছেন, তখন আজব ফ্লেক্স টানালেন এই প্রার্থী৷ তাতে লেখা, ‘আমাকে একটাও ভোট দেবেন না’৷ যা দেখে অনেকেই তাজ্জব৷ বিষয়টা ঠিক কী? 

ঘটনাটি পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের৷ সেখানেই অভিনব প্রচার চালাচ্ছেন এই প্রার্থী। পঞ্চায়েত সমিতির  ২৩ নম্বর আসনে নির্দল প্রার্থী হিসেবে ময়দানে নেমেছেন মদন কুমার মণ্ডল। কিন্তু তাঁকে নয়, তিনি সকলের কাছে আহ্বান জানাচ্ছেন বিজেপিকে ভোট দেওয়ার জন্যে৷ নির্মলের এহেন আচরণে হতবাক স্থানীয় বাসিন্দারা। 

কিন্তু কেন এমন অদ্ভুত কাজ তাঁর? মদনের কথায়, দলীয় নেতাদের অনুমোদন ক্রমেই ২৩ নম্বর পঞ্চায়েত সমিতির আসনে বিজেপির প্রার্থী হয়েছিলেন তিনি। কিন্তু শেষ মুহূর্তে ওই আসনে দলীয় প্রতীক দেওয়া হয় বিশ্বজিৎ মণ্ডলকে।  নির্দল হিসাবে তাঁর ভাগ্যে জোটে ‘অটো-রিকশা’ প্রতীক! মদনের কথায়, ‘‘এ ভাবে লড়াই করলে দলের ক্ষতি হয়ে যাবে। তাই আমার অনুগামীদের কাছে বার্তা পৌঁছে দিতেই আমাকে ভোট না দেওয়ার পোস্টার ছাপিয়ে প্রচার করছি।’’

কোলাঘাট পঞ্চায়েত সমিতির ২৩ নম্বর আসনের কুশাড়, যোগীবেড়, পয়াগ, ধর্মবেড়, ক্ষেত্রহাট, পারুলিয়া ও পাথুরিয়া বুথ এলাকায় ভোট না দেওয়ার আর্জি জানিয়ে ফ্লেক্স টাঙিয়েছেন স্বয়ং মদন কুমার মণ্ডল। সেই সঙ্গে নিজের অবস্থান স্পষ্ট করে জানিয়েছেন, তিনি বিজেপিতে ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। মদন মণ্ডলের এই ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিজেপির কোলাঘাট ব্লক কনভেনর তথা বিজেপি জেলা সহ-সভাপতি তুষার দোলই। 

মদনও সাফ বলেন, ‘‘আমি দীর্ঘ দিন ধরে বিজেপির জন্য লড়াই করেছি। এখন আমার জন্য দলের ভোট কমে গেলে সেটা কোনও ভাবেই ভাল হবে না।  আমি জিতলে অন্যায়ও হবে। যে হেতু প্রার্থীপদ প্রত্যাহার করতে পারিনি, তাই নিজের উদ্যোগে পোস্টার ও ফ্লেক্স ছেপে এলাকায় এলাকায় প্রচার চালাচ্ছি, যাতে কেউ ভুল করেও আমাকে ভোট না দেন!’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *