রানিগঞ্জে বিজেপি কর্মীদের হকি স্টিক দিয়ে মার! অভিযুক্ত তৃণমূল

রানিগঞ্জে বিজেপি কর্মীদের হকি স্টিক দিয়ে মার! অভিযুক্ত তৃণমূল

e12cd38a70c4447d3dcd86e9782b3014

আসানসোল: পঞ্চায়েত ভোটের আগে শেষ রবিবার। এই দিনেও রাজ্যের একাধিক জায়গায় হিংসার ঘটনা। দিনের শুরুতেই কোচবিহার উত্তপ্ত হওয়ার খবর মিলেছিল। তারপর পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা। এবার উত্তেজনা ছড়াল আসানসোলের রানিগঞ্জে। তৃণমূল ও বিজেপি সংঘর্ষ কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধ করেন বিধায়ক অগ্নিমিত্রা পাল। পরিস্থিতি সামাল দিতে রাস্তায় নামে পুলিশও। কিন্তু উত্তাপ কমেনি। 

জানা গিয়েছে, রতিবাটি গ্রাম পঞ্চায়েতের চাপুই কোলিয়ারি সংলগ্ন এলাকায় ভোট প্রচারের সময় দুই দলের সমর্থক-কর্মীদের বিবাদ বাঁধে। বিজেপির অভিযোগ, বিনা প্ররোচনায় তৃণমূলের কর্মীরা তাঁদের উপর চড়াও হয় এবং গলায় গেরুয়া উত্তরীয় পেঁচিয়ে হকি স্টিক দিয়ে তাদের মারধর করে। একই সঙ্গে চলতে থাকে চড়, থাপ্পড়। যদিও বিজেপির অভিযোগ খারিজ করেছে তৃণমূল। তাদের পাল্টা বক্তব্য, দলীয় নেতারা প্রচারে গেলে চোর, চোর স্লোগান দেন বিজেপির কয়েকজন বহিরাগত কর্মী-সমর্থক। তারাই দলের পতাকা, পোস্টার ছেঁড়ে। এতেই উত্তেজনা সৃষ্টি হয়। 

উল্লেখ্য, আজই চন্দ্রকোনায় আইএসএফ-তৃণমূল সংঘর্ষে ১০ জনের বেশি আহত হয়েছেন। তৃণমূলের অভিযোগ, কোনও কারণ ছাড়াই আইএসএফ-এর তরফে তাদের ওপর হামলা চালানো হয়, এতে সিপিএম মদত দিয়েছে বলেও দাবি। মূলত পতাকা লাগানো এবং প্রচারের কাজে বাধা দেওয়ার ফলেই এই ঝামেলা হয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে কোচবিহারে রাজ্যপাল থাকাকালীনই দিনহাটার গীতালদহে বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠেছে তৃণমূল নেতাদের মারধর করার।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *