পুর মামলায় সিবিআই তদন্ত: হাই কোর্টকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে করা মামলা তুলে নিল রাজ্য

পুর মামলায় সিবিআই তদন্ত: হাই কোর্টকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে করা মামলা তুলে নিল রাজ্য

cf54252877ba101eb4d99c7cadd95fd6

কলকাতা: পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্চ করে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছিল রাজ্য সরকার৷ সেই মামলা প্রত্যাহার করে নেওয়া হল। সোমবার শীর্ষ আদালত থেকে মামলাটি তুলে নেয় রাজ্য। এই নিয়ে দ্বিতীয় বার পুর নিয়োগ সংক্রান্ত মামলা সুপ্রিম কোর্ট থেকে প্রত্যাহার করা হল৷

পুর নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পরে এই মামলায় বেঞ্চ বদল হয়৷ মামলাটি যায় বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। তিনিও বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়ই বহাল রাখেন। এর পরেই সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। সেখানে মামলা চলাকালীনই তারা সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন (এসএলপি) দায়ের করে। 

পুর নিয়োগ মামলায় বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চে রায় ঘোষণার আগেই সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার৷ সে কথা শোনার পরই অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি৷ এর জন্য রাজ্যকে ভর্ৎসনাও করেন তিনি৷ আদালতের ভর্ৎসনার মুখে তড়িঘড়ি শীর্ষ আদালত থেকে মামলাটি প্রত্যাহার করে নেয় সরকার৷  ফলে হাই কোর্টের ডিভিশন বেঞ্চই শুনানি চলে৷ কিন্তু, সেখানেই ধাক্কা খায় রাজ্য৷ ডিভিশন বেঞ্চও সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দ্বিতীয় বার পুর মামলায় নিয়ে সুপ্রিম কোর্টে এসএলপি করে রাজ্য। সোমবার সেটিও প্রত্যাহার করে নেওয়া হল৷ প্রসঙ্গত, বর্তমানে পুরসভা মামলার তদন্ত করছে ইডি এবং সিবিআই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *