রাস্তায় সরকারের টাস্ক ফোর্স, বাজারের দামে কি হেরফের হবে

রাস্তায় সরকারের টাস্ক ফোর্স, বাজারের দামে কি হেরফের হবে

f233d8476c0865b830875652460e2b76

কলকাতা: গরমের দাবদাহের মতোই বাজারে গেলে বাঙালির প্রাণ ওষ্ঠাগত হচ্ছে। এখনও বাজারদর ঊর্ধ্বমুখী এবং বেশিরভাগ সবজির দাম দেখে হাত ছোঁয়াতে পারছে না আম জনতা। নবান্ন আগেই সিদ্ধান্ত নিয়েছিল যে, চলতি সপ্তাহ থেকে বাজার পরিদর্শনে নামবে টাস্ক ফোর্স। মঙ্গলবার একাধিক বাজার ঘুরে ঘুরে দেখতে রাস্তায় নেমেছে তারা। বাজারগুলির সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখে দর কমানোর চেষ্টা করা হবে। সরকারের তরফে আগেই ঘোষণা করা হয়েছে, সুফল বাংলার ভ্রাম্যমাণ স্টলে সাধারণ বাজারদর থেকে ৫-১০ টাকা কমে জিনিস পাওয়া যাবে। 

শেষ কয়েক সপ্তাহে আদা, পেঁয়াজ, রসুন, আলু, বেগুন, ঢেঁড়স, সকল সবজির দাম বৃদ্ধি হয়েছে। প্রায় সব জিনিসেরই দাম অন্তত ১০-২০ টাকা বেড়েছে। কিন্তু আপাতত শহরের বেশ কয়েকটি বাজারে দাম আগের তুলনায় কম নেওয়া হচ্ছে বলেও খবর। পাইকারি বাজারে দাম স্থিতিশীল আছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। একই সঙ্গে কলকাতার খুচরো বাজারের দামও নিয়ন্ত্রণে আসছে বলে দাবি করা হয়েছে। তবে বাকি সবজির মতো আলু ও পেঁয়াজের দাম বাড়েনি। এই দুটি সবজির দাম বাড়লে বাকি সবজির দাম আরও বেশি পরিমাণে বাড়ত বলেই দাবি করা হচ্ছে। 

প্রসঙ্গত, বাজারের এই অবস্থায় সবজির মূল্যবৃদ্ধি নিয়ে রাজ্যকে ইতিমধ্যেই খোঁচা দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে শুভেন্দু লেখেন, ‘আরে ও নন্দলাল, গরীব মানুষের পাতে কি জুটবে শুধু নুনের সাথে মোদীজির দেওয়া বিনা পয়সার চাল? একমাস আগের বাজার দরের সঙ্গে বর্তমান বাজার দরের তফাৎ করলে বোঝা যাবে যে, হাটবাজারে আগুন লেগেছে।” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই তাঁকে বিঁধেছেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *