পঞ্চায়েত নির্বাচনের দিনই পথে নামছে বিজেপি, ৮ জায়গায় অবরোধের সিদ্ধান্ত, শহরে উত্তেজনার আশঙ্কা

পঞ্চায়েত নির্বাচনের দিনই পথে নামছে বিজেপি, ৮ জায়গায় অবরোধের সিদ্ধান্ত, শহরে উত্তেজনার আশঙ্কা

47f1a65dc8a2818ae0458be63b53c81f

কলকাতা: হাতে আর মাত্র দু’দিন। তার পরেই গ্রাম বাংলা জুড়ে পঞ্চায়েত ভোট। মনোনয়ন পর্ব থেকেই বিভিন্ন প্রান্তে অশান্তির ঘটনা ঘটেছে৷ ঝরেছে রক্ত৷ গিয়েছে প্রাণ৷ সেই আবহে পঞ্চায়েত নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে হবে না ধরে নিয়েই পথ অবরোধের সিদ্ধান্ত নিল বঙ্গ–বিজেপির নেতারা। কলকাতার বিভিন্ন প্রান্তে অবরোধের পরিকল্পনা করা হয়েছে৷ 

পঞ্চায়েত নির্বাচনের প্রচারে শহরের একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় হোর্ডিং টাঙিয়েছে গেরুয়া দল। কিন্তু পঞ্চায়েত ভোটের দিন অর্থাৎ শনিবার সকাল ১১টার পর থেকে মহানগরীর আটটি জায়গায় অবরোধ কর্মসূচি পালন করা হবে বলে বিজেপি সূত্রে খবর। কোথায় হবে অবরোধ? জানা গিয়েছে, হাজরা মোড়, শ্যামবাজার, মৌলালি, সেন্ট্রাল অ্যাভিনিউ, মহাত্মা গান্ধী রোড, বড়বাজার–সহ আরও দুটি জায়গায় এই কর্মসূচি পালন করা হবে। বিজেপি’র বক্তব্য, ভোটের দিন প্রহসন হবে ধরে নিয়েই কর্মীদের বিক্ষোভ করার নির্দেশ দেওয়া হয়েছে। 

এই বিক্ষোভ কর্মসূচিতে কি দেখা যাবে বিজেপি নেতৃত্বকে? জানা গিয়েছে, শনিবার রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থাকবেন বালুরঘাটে, শুভেন্দু অধিকারী থাকবেন নন্দীগ্রামে৷ তবে পরিস্থিতি জটিল হলে তিনি কলকাতায় চলে আসতে পারেন। তবে বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ নেতৃত্ব দেবেন কলকাতার এই বিক্ষোভ কর্মসূচিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *