‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচিতে আপত্তি, জনস্বার্থ মামলা করলেন শুভেন্দু

‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচিতে আপত্তি, জনস্বার্থ মামলা করলেন শুভেন্দু

6ddfa8d948db4c0981319a03ab94589d

কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের কথা মাথায় রেখেই ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচির কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে যে ‘দিদিকে বলো’ কর্মসূচি ছিল তার হেল্পলাইন নম্বরেই চালু হয়েছে এই কর্মসূচি। তবে এখন এই কর্মসূচি নিয়ে আপত্তি তুলেছে বিজেপি। পঞ্চায়েত ভোটের আর ৩ দিন বাকি। তার আগে আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করে এই কর্মসূচি হচ্ছে বলে দাবি। তাই কলকাতা হাইকোর্টে এর বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

বিজেপির অভিযোগ শুধু এই কর্মসূচিকে নিয়ে নয়। তাদের তরফে আরও দাবি করা হয়েছে, শিলিগুড়িতে পঞ্চায়েত ভোটের শাসক দলের প্রার্থী ভোট কিনতে টাকা দিচ্ছেন। এই অভিযোগেও জনস্বার্থ মামলার আবেদন জানিয়েছিলেন বিরোধী দলনেতা, যার অনুমোদন দিয়েছে কলকাতা হাইকোর্টে। আগামীকাল এই মামলার শুনানির সম্ভাবনা আছে। প্রসঙ্গত, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রথমে বিচারপতি অমৃতা সিনহার একক বেঞ্চে আবেদন জানান। তবে অমৃতা সিনহা ব্যক্তিগত কারণ দেখিয়ে মামলা থেকে সরলে আজ প্রধান বিচারপতির কাছে আবেদন করেন বিরোধী দলনেতা। 

উল্লেখ্য, এই কর্মসূচি সম্পর্কে ব্যাখ্যা দিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এই কর্মসূচির সঙ্গে যুক্ত থাকবেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, প্রাক্তন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়-সহ রাজ্য প্রশাসনের একাধিক ব্যক্তিত্ব। তবে মূলত দায়িত্বে রাখা হয়েছে, আধিকারিক পি বি সেলিমকে। এতেও ফোন করে নিজেদের অভাব-অভিযোগের কথা জানাতে পারবেন সাধারণ মানুষ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *