খুনে অভিযুক্ত নেতাকে প্যারোল বঙ্গে, সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্যের অভিযোগ

খুনে অভিযুক্ত নেতাকে প্যারোল বঙ্গে, সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্যের অভিযোগ

5df34e4ff9ac88c8f64ffe26fe0b3d97

কলকাতা: খুনের মামলায় অভিযুক্ত বিতর্কিত নেতাকে পঞ্চায়েত ভোটের আগে প্যারোলে মুক্তি দেওয়া নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, ছ’মাসের মধ্যে তাঁর মামলার ট্রায়াল শেষ করতে হবে। এই সময়ের মধ্যে নিম্ন আদালত তাকে কোনওভাবে জামিন দিতে পারবে না। এছাড়া বিচারে হাইকোর্ট নজরদারি রাখবে। এর আগে হাইকোর্টে পাঁচ বার ও সুপ্রিম কোর্টে জামিন খারিজ হয় ওই নেতার। কিন্তু আসন্ন পঞ্চায়েত ভোটের আগে ওই নেতা জেল থেকে বেরলেন। 

খুনের মামলায় ধৃত পাঁশকুড়ার আনিসুর রহমান প্যারোলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে জরুরি ভিত্তিতে মামলার আবেদন করা হয়েছে। এদিনই তার শুনানি। প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট খুনের মামলায় অভিযুক্ত বিতর্কিত নেতা আনিসুর রহমানের মামলা পূর্ব মেদিনীপুর থেকে কলকাতায় সিটি সেশন কোর্টে স্থানান্তর করেছিল। কিন্তু শীর্ষ আদালতের পরবর্তী নির্দেশ মানা হয়নি বলেই দাবি তোলা হয়েছে। পঞ্চায়েত ভোটের মুখে মায়ের অসুস্থতার কথা জানিয়ে সোমবার প্যারোলের আবেদন করেন আনিসুর। ওই দিনই রাজ্য পুলিশের ডিজির থেকে রিপোর্ট আসে। ওই দিনই তাকে ছেড়ে দেওয়া হয়।

এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে আবেদন করে খুন হওয়া তৃণমূল নেতা কুরবান শাহের পরিবার। এর আগে আনিসুরের নাম সব মামলা থেকে প্রত্যাহার করে রাজ্য সরকারের ছেড়ে দেওয়ার বিজ্ঞপ্তি জারি করেছিল ২০২১ সালের বিধানসভা ভোটের আগে। এখন এই সিদ্ধান্ত নিয়ে যাবতীয় বিতর্ক। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *