জাতীয় পতাকায় তৃণমূলের প্রতীক, মমতার ছবি! হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের

জাতীয় পতাকায় তৃণমূলের প্রতীক, মমতার ছবি! হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের

9c3d4a0b603a9beb49186f71340bcae7

কলকাতা: দেশের জাতীয় পতাকাকে অপমান করেছে তৃণমূল কংগ্রেস। এই অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। আসন্ন পঞ্চায়েত ভোটের প্রচার চলছে জোরকদমে। সব রাজনৈতিক দলই পোস্টার, ব্যানার দিয়ে নিজ নিজ প্রচারে ব্যস্ত। দলীয় প্রার্থীর পোস্টার দিয়েই বিতর্ক সৃষ্টি করেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু হঠাৎ জাতীয় পতাকা অবমাননার অভিযোগ কেন উঠল তাদের বিরুদ্ধে? 

আসলে উলবেড়িয়ার তৃণমূল কংগ্রেসের প্রার্থী দীপা প্রামাণিকের সমর্থনে তাঁর নির্বাচনী এলাকায় জাতীয় পতাকার মধ্যে তৃণমূল কংগ্রেসের প্রতীক এবং দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি লাগানো হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। সেই কারণেই জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। বৃহস্পতিবারই এই মামলার শুনানি হতে পারে। এদিন আজই তৃণমূলের ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচি সহ চার অভিযোগের ইস্যুতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর করা মামলায় হাইকোর্টের প্রশ্নের মুখে পড়ে রাজ্য নির্বাচন কমিশন। 

‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচি-সহ চারটি বিষয়ে লঙ্ঘিত হয়েছে আদর্শ আচরণবিধি৷ এই অভিযোগ আসার পরেও কেন পদক্ষেপ করল না রাজ্য নির্বাচন কমিশন? বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলায় কমিশনের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়েছে উচ্চ আদালত৷ এই মামলায় বৃহস্পতিবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, ”অভিযোগ আসার পরেই কমিশনের উচিত ছিল পদক্ষেপ করা৷”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *