চাকরি পাওয়ার আশা ছাড়ছেন না ববিতা, আবার হাইকোর্টের দ্বারস্থ তিনি

চাকরি পাওয়ার আশা ছাড়ছেন না ববিতা, আবার হাইকোর্টের দ্বারস্থ তিনি

4ea517eb0c0d9c295f27363186a231b9

কলকাতা: রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর চাকরি পেয়েছিলেন ববিতা সরকার। কিন্তু পরবর্তী সময়ে হাইকোর্টের নির্দেশেই তাঁর চাকরি গিয়েছে এবং সেটা পেয়েছেন অনামিকা রায়। এই ঘটনা নিয়ে আগেই ক্ষোভ প্রকাশ করেছিলেন ববিতা, গিয়েছিলেন আদালতের ডিভিশন বেঞ্চেও। কিন্তু তেমন কোনও লাভ হয়নি। এবার আরও একবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন ববিতা সরকার। নতুন এক দাবি রয়েছে তাঁর। 

হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশেই ববিতা চাকরি পেয়েছিলেন এবং তাঁর নির্দেশেই চাকরি হারিয়েছেন। তাই এবার সেই তাঁর এজলাসেই নতুন মামলা দায়ের করেছেন তিনি। ববিতা আদালতে জানিয়েছেন, নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের রিপোর্টে অনেক ওএমআর শিট বিকৃত করা হয়েছিল বলে উল্লেখ ছিল। তাঁর বিশ্বাস, এখনও অনেকেই এমন আছেন যাদের ওএমআর শিট বিকৃত কিন্তু তারা চাকরি করছেন। এক্ষেত্রেই তাঁর দাবি, তাদের চাকরি বাতিল হলে তিনি পুনরায় চাকরি পেতে পারেন। এই দাবিতেই কলকাতা হাইকোর্টের দারস্থ হয়েছেন তিনি। শুক্রবার এই মামলার শুনানি হতে পারে বলে খবর। 

কিন্তু কেন চাকরি হারিয়েছেন ববিতা সরকার? আসলে তাঁর রুদ্ধে মূল অভিযোগ ছিল যে তিনি স্নাতকস্তরের শতকরা নম্বর বাড়িয়ে দেখিয়েছিলেন। ফলে তাঁর ‘অ্যাকাডেমিক স্কোর’ বেড়ে গিয়েছে। এর পর সেই মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের কাছে গেলে তিনি ববিতার চাকরি বাতিল করেন। চাকরি বাতিল হলে শিলিগুড়িরই বাসিন্দা অনামিকা ববিতার চাকরি পান। কিন্তু এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ববিতা সরকার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *