হুইলচেয়ারে হাসপাতালের ছাড়লেন মমতা, চিকিৎসকদের পরামর্শ না শুনেই ফিরলেন বাড়ি

হুইলচেয়ারে হাসপাতালের ছাড়লেন মমতা, চিকিৎসকদের পরামর্শ না শুনেই ফিরলেন বাড়ি

9cab6395355eaefd453c77403ef93ed1

কলকাতা: চিকিৎসকদের কথা শুনলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতালে থাকার পরামর্শ দেওয়া হলেও তিনি ফিরলেন বাড়ি। বৃহস্পতিবার দুপুরে এসএসকেএম হাসপাতালে পায়ের চিকিৎসার জন্য এসেছিলেন তিনি। সফল ভাবেই অস্ত্রোপচার হয়েছে তাঁর। কিন্তু চিকিৎসকরা চাইলেন তিনি আগামী কয়েক দিন পর্যবেক্ষণের জন্য হাসপাতালে থাকুন। কিন্তু তাঁদের কথা শুনলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। হুইলচেয়ারে হাসপাতালে থেকে বেরিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাহায্যে গাড়িতে উঠেই বাড়ি ফিরলেন তিনি। 

আজ বিকেলেই মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে এসএসকেএমে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এসএসকেএম থেকে হুইলচেয়ারে বসে বাইরে বেরোন মমতা। তাঁর পর তাঁকে গাড়িতে কালীঘাটের বাড়ি নিয়ে যান তিনি। চিকিৎসকরা মমতাকে আপাতত কিছু দিন বিশ্রামে থাকতে বলেছেন সঙ্গে মানতে হবে কিছু বিধিনিষেধও। জানা গিয়েছে, পায়ের পেশিতে আঘাতের চিকিৎসার জন্য একটি সার্জিকাল প্রসিডিওর করা হয়েছে। এর পর তাঁকে হাসপাতালে থেকে বিশ্রাম নিতে বলা হয়েছিল। কিন্তু তিনি তা মানেননি। তবে বাড়িতেই চিকিৎসকদের পরামর্শ সম্পূর্ণ মেনে চলবেন বলেই জানিয়েছেন মমতা। 

উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফিরে মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালে আসার পর চিকিৎসকরা জানিয়েছিলেন যে, বাঁ হাঁটুর লিগামেন্ট ও হিপজয়েন্টের লিগামেন্টে চোট রয়েছে। বাঁ হাঁটুতে জল জমার চিহ্নও ধরা পড়ে সেই সময়। তবে তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হলেও মমতা বন্দ্যোপাধ্যায় হননি। বাড়ি থেকেই চিকিৎসা করিয়েছেন। এতদিন তাঁর ফিজিওথেরাপি চলেছে। এখন হাঁটুতে জল জমার বিষয়টি সামনে আসে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *