ববিতার আর্জিতে সায়, সাড়ে ৫ হাজার OMR শিট প্রকাশের নির্দেশ আদালতের

ববিতার আর্জিতে সায়, সাড়ে ৫ হাজার OMR শিট প্রকাশের নির্দেশ আদালতের

99f717b18dc6a17ebbac9569f04e8319

কলকাতা: চাকরি হারানোর পর নতুন দাবি নিয়ে কলকাতা হাইকোর্টে গিয়েছিলেন ববিতা সরকার। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দ্বারস্থ হয়েছিলেন তিনি। তাঁর সেই আবেদন সাড়া দিয়েছেন বিচারপতি। ২০১৬ সালের নিয়োগ পরীক্ষায় একাদশ-দ্বাদশ শ্রেণির ওএমআর শিট প্রকাশের নির্দেশ দিয়েছেন তিনি। এই নির্দেশের পর সাড়ে ৫ হাজার জনের উত্তরপত্র প্রকাশ করতে হবে। শুধু তাই নয়, ওএমআর শিটের সঙ্গে যাঁদের বিকৃত উত্তরপত্র উদ্ধার হয়েছিল, তাদের নাম, বাবার নাম, ঠিকানা, স্কুলের নাম সহ তালিকাও প্রকাশ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি। 

রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর চাকরি পেয়েছিলেন ববিতা সরকার। কিন্তু পরবর্তী সময়ে হাইকোর্টের নির্দেশেই তাঁর চাকরি গিয়েছে এবং সেটা পেয়েছেন অনামিকা রায়। এই ক্ষেত্রে ডিভিশন বেঞ্চে গিয়েও কোনও লাভ পাননি ববিতা। তবে চলতি সপ্তাহেই তিনি আদালতে আর্জি জানিয়ে বলেছিলেন, নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের রিপোর্টে অনেক ওএমআর শিট বিকৃত করা হয়েছিল বলে উল্লেখ ছিল। তাঁর বিশ্বাস, এখনও অনেকেই এমন আছেন যাদের ওএমআর শিট বিকৃত কিন্তু তারা চাকরি করছেন। তাই সেই তথ্য প্রকাশ করা হোক। 

প্রসঙ্গত, সিবিআই নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে ৯০৭টি বিকৃত উত্তরপত্র উদ্ধার করেছিল। তার মধ্যে ১৩৮ জন ছিলেন ওয়েটিং লিস্টে। এখন কলকাতা হাইকোর্টের নির্দেশের পর এই তথ্য প্রকাশ পেলে জানা যাবে কী ভাবে, কোথায় থেকে তারা চাকরি পেয়েছেন। আর সেখানে যদি কোনও দুর্নীতির আঁচ থাকে, তাহলে ববিতা সরকারের চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়বে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *