বাহিনী মোতায়েন ইস্যুতে কমিশনের দোষ দেখছে বিএসএফ, পাল্টা যুক্তি রাজীবদের

বাহিনী মোতায়েন ইস্যুতে কমিশনের দোষ দেখছে বিএসএফ, পাল্টা যুক্তি রাজীবদের

bc56ee87433d4e4a4bfea9247c9e7a04

কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে দু’দফায় ৮২২ কোম্পানি বাহিনী পঞ্চায়েত ভোটের জন্য চেয়েছিল রাজ্য নির্বাচন কমিশন। কিন্তু শুক্রবার পর্যন্ত পর্যাপ্ত বাহিনী আসেনি বলেই জানা গিয়েছিল। তার প্রভাব ভোটের দিন পড়েছে প্রত্যাশিতভাবেই। রাজ্যের বিভিন্ন জায়গায় বুথের পর বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল না। আবার ভোটের দিন দুপুরে কিছু সংখ্যক বাহিনী এসে পৌঁছয় রাজ্যে। সব মিলিয়ে বাহিনী জটিলতা দেখেছে বাংলার মানুষ। কিন্তু এমন কেন হল? তার দায় নির্বাচন কমিশনের ওপরই চাপিয়েছে বিএসএফ। 

পর্যাপ্ত বাহিনী আসেনি সেটা এক কথা, কিন্তু যে সংখ্যক বাহিনী এসেছিল তাদের কেন সঠিকভাবে মোতায়েন করা গেল না? এই প্রশ্ন উঠতেই কমিশনের দিকে বল ঠেলে দিয়েছেন বিএসএফ ডিজি। তাঁর বক্তব্য, স্পর্শকাতর, অতি স্পর্শকাতর বুথের তালিকাই পাননি তারা। নির্বাচন কমিশন যদি সেই বিষয়ে কাজ করত তাহলে বাহিনী মোতায়েনের কাজ অনেকটা সহজ হত। তবে যে সব বুথে বিএসএফ, সিএপিএফ ছিল, সেখানে শান্তিপূর্ণভাবেই ভোট হয়েছে। যদিও এই দাবির পাল্টা দিয়েছে রাজ্য নির্বাচন কমিশনও। 

শনিবারের ভোট পরিস্থিতি নিয়ে কমিশনের বক্তব্য, বাহিনী শেষ মুহূর্তে পাঠানো হয়েছে কেন্দ্রের তরফে। আর তাদের বলাই ছিল যে, রাজ্যে পা রাখার পর জেলার নোডাল অফিসারদের যোগাযোগ করে স্পর্শকাতর বুথের তালিকা নিয়ে নিতে। কিন্তু যে কারণেই হোক তারা সেটা করেননি। তাই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *