দিল্লি সফরে ‘শাহি’ সাক্ষাতে যাচ্ছেন রাজ্যপাল? ভোটের পরদিনই কৌতূহল

দিল্লি সফরে ‘শাহি’ সাক্ষাতে যাচ্ছেন রাজ্যপাল? ভোটের পরদিনই কৌতূহল

75add0b198ea70b2ec0bf9ab45051765

কলকাতা: শনিবার এক দফার পঞ্চায়েত নির্বাচন শেষ হয়েছে। কিন্তু শেষ কয়েক দিন ধরে লাগাতারা যে হিংসা এবং অশান্তির ঘটনা ঘটেছে তা শেষ হয়নি এখনও। রবিবার, ভোটের পরের দিনও একাধিক জায়গা থেকে উত্তাপের খবর আসছে। এই আবহে জানা গেল, আজই দিল্লি সফরে যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন তিনি বলে জানা গিয়েছে। তাহলে কি পঞ্চায়েত ভোট সম্পর্কে যাবতীয় তথ্য দিতেই এই সফর? বাড়ছে কৌতূহল। 

অমিত শাহ গতকালই রাজ্যের বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে ফোন করে রাজ্যের ভোটের খবর নিয়েছিলেন। বিজেপির তরফে সব তথ্য বিস্তারিতভাবেই তাঁকে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এরপরেই রাজ্যপালের দিল্লি সফর নিয়ে তাই প্রশ্ন উঠেছে। নিজেকে ‘গ্রাউন্ড জিরো রাজ্যপাল’ বলে চিহ্নিত করতে চাওয়া সিভি আনন্দ বোস কি নিজের মতো আলাদা কোনও রিপোর্ট দেবেন কেন্দ্রীয় মন্ত্রককে? নাকি এই সফরের পিছনে অন্য কোনও বিষয় আছে। রাজ্যপালকে তো এমনিতেই নানা বিষয়ে আক্রমণ করে তৃণমূল কংগ্রেস। এই ঘটনায় আরও উত্তেজনা বাড়বে বৈকি। 

শনিবার পঞ্চায়েত ভোটের সকাল থেকেই পথে নেমেছিলেন রাজ্যপাল। গাড়িতে একের পর এক বুথ পরিদর্শন করেছেন তিনি। ভোটারদের তো বটেই, ভোটকর্মী এবং রাজনৈতিক দলের প্রতিনিধিদের কথাও তিনি শুনেছেন মন দিয়ে। যথাযথ ব্যবস্থা করার আশ্বাসও তিনি দিয়েছেন। যদিও গতকাল ভোট শেষে তেমন কোনও বিতর্কিত মন্তব্য করতে শোনা যায়নি তাঁকে। রবিবার এল অন্য খবর।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *