রক্ষাকবচ পেলেন না অভিষেক, কুন্তলের চিঠি মামলায় ‘কাঁটা’ থেকেই গেল

রক্ষাকবচ পেলেন না অভিষেক, কুন্তলের চিঠি মামলায় ‘কাঁটা’ থেকেই গেল

dafb97183bac090ff38680f18642a9e2

কলকাতা: নিয়োগ কেলেঙ্কারিতে ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় জরিমানা দিতে হবে না তাঁকে, কিন্তু রক্ষাকবচ পেলেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্ট আগেই জানিয়েছিল যে, সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে। সোমবার তারা এও জানাল, চাইলে ইডিও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারবে। অর্থাৎ কলকাতা হাইকোর্টের সিদ্ধান্তে হস্তক্ষেপ করল না দেশের শীর্ষ আদালত। 

কুন্তল ঘোষ দাবি করেছিলেন যে, কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা তাঁকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে জোর করছেন। এই প্রেক্ষিতেই তিনি কলকাতা পুলিশ এবং আদালতে চিঠি দেন। তারপর থেকেই কার্যত হইচই শুরু হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে। কলকাতা হাইকোর্টে মামলা উঠলে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন, ইডি এবং সিবিআই চাইলে কুন্তলের চিঠি সংক্রান্ত বিষয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে জিজ্ঞাসাবাদ করতে পারে। এছাড়াও অভিষেক এবং কুন্তল দু’জনকেই মাথাপিছু ২৫ লক্ষ টাকা করে জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। 

পরবর্তী সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেন। কিন্তু সেই মামলা সুপ্রিম কোর্ট আবার হাইকোর্টেই ফিরিয়ে দেয়। বিচারপতির এজলাস বদল হয়ে অমৃতা সিনহার বেঞ্চে আসে এই মামলা। কিন্তু অবশেষে রক্ষাকবচ পেলেন না তৃণমূল নেতা। শীর্ষ আদালত জরিমানার ওপর স্থগিতাদেশ দিলেও, সিবিআই এবং ইডির জিজ্ঞাসাবাদে কোনও বাধা দেয়নি।    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *