সবার আগে ঠাকুমাকে লক্ষ্য করে গুলি, তারপরেই স্কুলে হামলা চালায় বন্দুকবাজ ওই যুবক

সবার আগে ঠাকুমাকে লক্ষ্য করে গুলি, তারপরেই স্কুলে হামলা চালায় বন্দুকবাজ ওই যুবক

0646ce563ced808f6790a009ec3f3936

টেক্সাস: বুধবার ফের বন্দুকবাজের হামলা ও রক্তাক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি স্কুল। ১৮ বছর বয়সী এক যুবকের অতর্কিত হামলায় ওই স্কুলের ১৯ জন পড়ুয়া এবং দুজন শিক্ষিকাসহ মোট ২২ জনের মৃত্যুর খবর মিলেছে। পুলিশের গুলিতে ওই বন্দুকবাজও খতম হয়েছে বলে খবর। ইতিমধ্যেই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই বিশ্বজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। জানা যাচ্ছে ওই প্রাথমিক বিদ্যালয়ের হামলায় যে সমস্ত শিশুরা মারা গেছে তাদের সকলেরই বয়স ১০ বছরের মধ্যে। এত ছোট শিশুদের ওপর ঠিক কি কারণে গুলি চালাল ওই বন্দুকবাজ তা নিয়েই আপাতত ধন্দে পুলিশ। এমতাবস্তায় সামনে এল আরও এক চাঞ্চল্যকর তথ্য। টেক্সাসের পাবলিক সেফটি ডিপার্টমেন্টের তরফ থেকে জানানো হয়েছে স্কুলে হামলা চালানোর আগে নিজের ঠাকুমাকেও গুলি করে ওই কিশোর। তারপরেই সে টেক্সাসের ওই স্কুলের মধ্যে ঢুকে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করেন। এছাড়া আরও জানা যাচ্ছে এই হামলার দু’ঘণ্টা আগে একজন মেয়ের সঙ্গে চ্যাটে কথা হয় র‍্যামোস নামের ওই কিশোরের। আপাতত সেই মেসেজকে কেন্দ্র করেও ঘনীভূত হয়েছে রহস্য।

 পুলিশ সূত্রে খবর হামলা চালানোর দিন সকাল ন’টা নাগাদ একটি মেয়ের সঙ্গে কথা বলে ওই হামলাকারী। ওই কিশোরকে চ্যাটে বলতে দেখা গেছে ‘একটা সিক্রেট বলতে চাই তোমাকে। একটা কাজ করতে যাচ্ছি।’ উত্তরের মেয়েটি কি কাজ করতে যাচ্ছে জানতে চাইলে র‍্যামোস উত্তর দেয় ‘এগারোটার আগে বলবো।’ এরপর আর কোনও  কথা হয়নি দুজনের মধ্যে। ইতিমধ্যেই কোন মেয়ের সঙ্গে ওই হামলাকারী কিশোর চ্যাট করছিল তার খোঁজ শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত মেয়েটির সঠিক পরিচয় জানা যায়নি বলেই খবর। দুজনের চ্যাট হিস্ট্রি পরীক্ষা করে পুলিশ আরও জানিয়েছে যে, কয়েকদিন আগে কয়েকটি বন্দুকের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ওই কিশোর। সেই ছবিতেও মেয়েটিকে ট্যাগ করা ছিল।

 অন্যদিকে হামলাকারী ওই কিশোরের ঠাকুমা প্রসঙ্গে সেফটি ডিপার্টমেন্টের তরফ থেকে জানানো হয়েছে, প্রথমে ঠাকুমার বাড়িতে গিয়ে তার ওপরে গুলি চালায় কিশোর। এই ঘটনায় গুরুতর আহত হন তিনি। ৬৬ বছর বয়সী ওই বৃদ্ধার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। তাঁকে গুলি করেই ঘটনাস্থল থেকে ওই কিশোর পালিয়ে যায়। তবে পালানোর সময় তার গায়ে একটি বুলেট প্রুফ জ্যাকেট ছিল বলে খবর। কিন্তু ঠিক কী কারণে সে ঠাকুমার ওপর গুলি চালিয়েছে সেটা এখনো স্পষ্ট নয়। অন্যদিকে জানা যাচ্ছে ঠাকুমাকে গুলি করার পরেই সোজা ওই স্কুলে গিয়েছিল কিশোর। তারপর স্কুলের মধ্যে লক্ষ্য করে সে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *